ইসরায়েলের গোয়েন্দার সঙ্গে নুরের ছবি নিয়ে তোলপাড়!

প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৩, ০৮:৪৫ পিএম

ওমরাহ পালন করতে গিয়ে বর্তমানে দেশের বাহিরেই অবস্থান করছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর। সেখানে সৌদির পাশপাশি কাতার ও দুবাইও ভ্রমণ করেছেন তিনি। এদিকে এরই মধ্যে নুরের সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির হাস্যোজ্জ্বল একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেটি নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

মেন্দি এন সাফাদি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টিরও সদস্য। সাফাদির সঙ্গে দুবাইয়ে ডাকসুর সাবেক ভিপি নুর দেখা করেন বলে জানা গেছে। যদিও এ বিষয়ে নুরের কোনো বক্তব্য মেলেনি এখনও।

বাংলাদেশ ইসরায়েলকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়নি এবং কূটনৈতিক কোনো সম্পর্কও নেই। ফিলিস্তিন-ইসরায়েল দ্বন্দ্বে বাংলাদেশ সব সময় ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিয়েছে। দুদিন আগেও জাতিসংঘে ফিলিস্তিনের সাধারণ মানুষের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে বাংলাদেশের নাগরিক হয়ে ইসরায়েলের গোয়েন্দার সঙ্গে ছবি তুলে নুরুল হক নুর কি দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন কিনা, সে প্রশ্নও উঠেছে।

২০১৬ সালে বিদেশে বসে এই মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন বিএনপির তৎকালীন যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী। বৈঠক শেষে দুজনের ছবি ফাঁস হয়ে গেলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। একপর্যায়ে আসলাম চৌধুরীর দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ওই সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়, সরকার উৎখাতের ষড়যন্ত্রের উদ্দেশে আসলাম চৌধুরী ইসরায়েলের নেতার সঙ্গে বৈঠক করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: