কারাগারে বসেই মাস্টার্স পরীক্ষা দেবেন রিজভী

প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ০৮:১১ পিএম

বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাগার থেকে এলএলএম (মাস্টার্স) পরীক্ষার অনুমতি পেয়েছেন। বুধবার (৪ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে পল্টন থানার মামলায় রিজভীর আইনজীবী কারা বিধি অনুসারে পরীক্ষার অনুমতির আবেদন করেন। শুনানি শেষে আদালত তা মঞ্জুর করেন।

রিজভীর আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, রিজভী এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। তিনি প্রাইম ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। আগামী সপ্তাহে তার এলএলএমের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা। বুধবার সকালে তার পক্ষে কারাগার থেকে পরীক্ষার অনুমতি চেয়ে আবেদন করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। বিচারক শুনানি শেষে কারা বিধি অনুসারে পরীক্ষার অনুমতি দিয়েছেন।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন, আহত হন অনেকে। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে রিজভী কারাগারে আটক আছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: