ছুটির দিনে যাত্রীর পদচারণে মুখর মেট্রোরেল স্টেশন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ০৩:১২ পিএম

মেট্রোরেলের আগারগাঁও এবং উত্তরা উত্তর স্টেশন সাপ্তাহিক ছুটির দিনে পর্যটন স্পটে পরিণত হয়েছে। পরিবার-পরিজনসহ অনেকই দূর-দূরান্ত থেকে এসে লাইনে দাঁড়িয়ে স্টেশনের সামনে অপেক্ষা করেন। শুক্রবার (১৩ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, যাত্রীরা স্টেশনে ঢুকেই প্রকাশ করছেন উচ্ছ্বাস। ট্রেনে ঢুকে অনেকেই সেলফি তুলছেন, ভিডিও করছেন। আবার এই আনন্দ ভাগাভাগি করতে ভিডিও কলে দেখাচ্ছেন স্বজনদের।

গাবতলী থেকে বউ, ছেলে, মেয়ে, বড় ভাই ও নাতিকে নিয়ে মেট্রোরেলে চড়তে এসেছেন মো. শাহাবুদ্দীন। তিনি জানান, তার নাতি তাওহীদ রিয়ানের আবদার মেটাতে এসেছেন তিনি। আগারগাঁও স্টেশনে তার সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘প্রথমবার এসেছি পরিবার নিয়ে। নাতির আবদার ছিল। আমার নাতি টিভিতে মেট্রোরেল দেখেছে। কয়েক দিন ধরে বলছে তাকে মেট্রোরেলে ওঠাতে হবে।’

তিনি আরও বলেন, ‘সময়সূচি জানতাম না, তাই একটু দেরিতে এলাম। আশা করি আমরা চড়তে পারবো।’ শাহাবুদ্দিনের মেয়ে তার ছেলের আবদার পূরণ করার জন্য এসেছেন সাতক্ষীরা থেকে। এদিকে ছেলেদের নিয়ে মেট্রোরেলে চড়ে বেশ উচ্ছ্বসিত আজিমপুর থেকে আসা মোহাম্মদ জুয়েল। তিনি জানান, ‘মেট্রোরেলে চড়ে খুবই ভালো লাগল। আমরা দুই ছেলে ও ভাগনেকে নিয়ে চড়লাম। খুব ভালো লাগল।’

তিনি জানান, মেট্রো ট্রেনে উঠতে তাকে আধা ঘণ্টা আগারগাঁও স্টেশনে লাইনে দাঁড়াতে হয়েছে। তবু উঠতে পেরে সব কষ্ট ভুলে যান। সরেজমিনে সকাল সাড়ে ১০টায় মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, টিকিট প্রত্যাশী যাত্রীদের সারি স্টেশনের গেট থেকে গিয়ে ঠেকেছে পাসপোর্ট অফিসের সামনে। বেলা ১১টা ১০ মিনিটে একই চিত্র দেখা যায় উত্তরা উত্তর স্টেশনে। স্টেশনের দুই পাশের দুটি প্রবেশমুখ ও লিফটের সামনে কয়েক শ যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে।

যাত্রীরা জানিয়েছেন, তাদের সর্বোচ্চ ৩ থেকে ৪০ মিনিট অপেক্ষা করতে হয়েছে স্টেশনের সামনে। গত ২৯ ডিসেম্বর মেট্রোরেল জনসাধারণের জন্য চালু করার পর উত্তরা ও আগারগাঁও স্টেশনের ১২টি টিকিট বিক্রয় মেশিনের বেশির ভাগ অকার্যকর হয়ে পড়তো। শুক্রবার দেখা যায়, দু-একটি সমস্যা দেখা দিলেও বেশির ভাগই চলছে। কিছুক্ষণ সমস্যা থাকার পর আবারও চালু হচ্ছে। এতে টিকিট বিক্রির গতি এসেছে এবং যাত্রী ভোগান্তি কিছুটা কমেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: