বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মুসল্লিদের সেবা দিতে র‍্যাবের চিকিৎসা কেন্দ্র

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ১২:৩১ এএম

বিশ্ব ইজতেমা উপলক্ষে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় জন্য র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব) পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। র‍্যাব সূত্রে জানা যায়, সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর, র‌্যাব-১ সহ ঢাকার অন্যান্য পাঁচটি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে। ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোশাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

র‍্যাব জানিয়েছে, বিশ্ব ইজতেমার নিরাপত্তার পাশাপাশি মানবিক দিকগুলো বিবেচনা করে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা দেওয়ার জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাব চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে। চিকিৎসা কেন্দ্রে ইজতেমায় আসা ধর্মপ্রাণ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হবে। আজ শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাব কর্মকর্তা জানান, বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য পোর্টেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে। জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস ইজতেমা এলাকায় চিকিৎসা কেন্দ্রে প্রস্তুত রয়েছে। এছাড়াও ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেওয়া হবে। ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিকেল সেন্টারের মোবাইল নম্বরে (০১৭৭৭৭২০০৪৫) যোগাযোগ করা জন্য অনুরোধ করা হলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: