রাতের আঁধারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাঙচুর, কারাগারে যুবক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ০৮:১১ পিএম

পরিকল্পিতভাবে রাতের আঁধারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাঙচুর করেছে মাদ্রাসা শিক্ষার্থী শরিয়তুল্লাহ (২০)। ভাস্কর্য ভাঙচুরকালে শরিয়তুল্লাহ'কে হাতে নাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে নিরাপত্তা কর্মীরা।

গতকাল শুক্রবার (১৩ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয়বাংলা চত্ত্বরে জেলা পরিষদের অর্থায়ণে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভের উপরে উঠে ভাস্কর্যের মাথার অংশ ভেঙে মাটিতে ফেলে দেয় সে। এসময় শব্দ শুনে উপজেলা পরিষদের নিরাপত্তা কর্মীরা হাতে নাতে শরিয়তুল্লাহ'কে আটক করতে সক্ষম হন। এ ঘটনায় যুবকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, গ্রেফতারকৃত যুবকের গ্রামের বাড়ি উপজেলার দুমকি মাদ্রাসা ব্রিজ এলাকায়। তার পিতার নাম মিজানুর রহমান মৃধা। যুবক চলতি বছর দুমকি সরকারি জনতা ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে,এর আগে সে মাদ্রাসায় পড়াশোনা করতো।

দুমকি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের নির্দেশে যুবককে গতকাল শুক্রবার (১৩ জানুয়ারি) রাতেই দুমকি থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

এ ঘটনার প্রেক্ষিতে দুমকি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে।

দুমকি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিশেষ ক্ষমতা আইনের নিয়মিত মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আজ শনিবার কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: