আমার জীবন দৌড়ের ওপর : হিরো আলম

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:৩৯ পিএম

বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেছেন স্বতন্ত্র মনোনয়ন প্রত্যাশী মো. আশরাফুল আলম ওরফে হিরো আলম। সোমবার (১৬ জানুয়ারি) তিনি পৃথক রিট করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম।

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

এদিকে দুই আসনেই মনোনয়নপত্র বাতিলের পর থেকে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। দুইটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছেন তিনি। উভয় ছবিতেই দেখা দেখা গেছে, ফাইল নিয়ে তিনি আদালতের দিকে যাচ্ছেন।

এদিকে আশরাফুল আলম ওরফে হিরো আলম ফেসবুকে নিজের তৎপরতা নিয়ে দুটি ছবি পোস্ট করে লিখেছেন, হাইকোর্ট একবার নির্বাচন কমিশনের এই নিয়ে চলছে আমার জীবন দৌঁড়ের ওপরে আছি। আগামীকাল হাইকোর্টের শুনানি।

বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) দুটি আসন থেকেই সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে নির্বাচন করতে চেয়েছিলেন তিনি। কোনো আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করবেন না বলে জানিয়েছিলেন হিরো আলম। একাদশ জাতীয় নির্বাচনেও আলোচিত হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এ আসনে স্বতন্ত্র প্রার্থী (সিংহ মার্কা) হয়েছিলেন। ওইসময় তিনি ৬৩৮ ভোট ভোট পান। এতে তার জামানত বাজেয়াপ্ত হয়। তবে ভোটের মাঝমাঠে গিয়ে অবশ্য তিনি নির্বাচন বর্জন করেন।

প্রসঙ্গত, বিএনপির দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন স্পিকারের কাছে পদত্যাগ করেন। ফলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে ১ ফেব্রুয়ারি ইভিএমে ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি। আগামী জানুয়ারি ১৫ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: