বিমান চলাচলে বাংলাদেশ ও রুয়ান্ডার মধ্যে চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১০:০৩ এএম

খুব শিগগিরই বাংলাদেশ ও রুয়ান্ডা সরাসরি বিমান রুটে দুই দেশের মধ্যে মানুষ ও পণ্য পরিবহনের সুবিধার্থে বিমান চলাচল চুক্তি স্বাক্ষর হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান ও ভারতের রাজধানীতে অবস্থিত রুয়ান্ডার হাইকমিশনার নথিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী, বাংলাদেশ ও রুয়ান্ডার মধ্যে বিমানপথে মানুষ ও পণ্য পরিবহন করা যাবে। এয়ার কানেকটিভিটি চুক্তি বাংলাদেশ ও রুয়ান্ডার মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বড় ভূমিকা রাখবে।

বাংলাদেশের কৃষি ও খাদ্য, বিনিয়োগ, পররাষ্ট্র দপ্তরের পরামর্শ সভা এবং দু’দেশের ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সহযোগিতাসহ বিভিন্ন খাতে রুয়ান্ডার সঙ্গে সহযোগিতার উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ থেকে রুয়ান্ডার দ্বিপাক্ষিক সফর এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে দ্বিপাক্ষিক পরামর্শ সভা আয়োজনেরও উদ্যোগ নেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: