২০ টাকা কেজিতে নতুন পাঠ্যবই বেচলেন প্রধান শিক্ষক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১১:১৯ এএম

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে একটি ভ্রাম্যমাণ ভাঙারি দোকানে (ভ্যান গাড়ী) পাওয়া গিয়েছে চলতি শিক্ষাবর্ষের ৭০ কেজি নতুন পাঠ্যবই। গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বইগুলো জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কদমতলী রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার বইগুলো ভাঙারি ব্যবসায়ীর কাছে ২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই এক হাজার ৪০০ টাকায় বিক্রি করেন। ওই ব্যবসায়ী বইগুলো নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারি ভাঙারি দোকানে বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয়দের কাছে ধরা পড়ে।

শায়েস্তাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী বই জব্দের বিষয় নিশ্চিত করেন। তিনি জানান, প্রথম-পঞ্চম শ্রেণির বিভিন্ন বই জব্দ করা হয়েছে। তদন্তপূর্বক শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবেযজশায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক কামাল বলেন সরকারি বই উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি। তবে অভিযুক্ত প্রধান শিক্ষক আয়েশা আক্তার ও ভাঙারি ব্যবসায়ীকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞেসাবাদ চলছে।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈম জানান, ঘটনার খবর পেয়ে শিক্ষা অফিসার ও পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: