ব্যবসায়ীদের মামলায় রাণীশংকৈল পৌর কাউন্সিলর গ্রেপ্তার

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:১৪ পিএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল পৌরসভার কাউন্সিলর আবু তালেবকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) উপজেলার বেলতলী এলাকা থেকে তাকে থেকে গ্রেপ্তার করা হয়। আবু তালেব পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম। তিনি জানান, ব্যবসায়ীদের করা মামলায় কাউন্সিলর আবু তালেবসহ আরো একজনকে গ্রপ্তার করা হয়েছে।

হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি প্রান গোবিন্দ শাহা বাচ্চু গত ১৮ জানুয়ারী রাতে আবু তালেব সহ দেড় শতাধিক অজ্ঞাত নামা আসামী করে থানায় মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যায় আবু তালেব ও তার লোকজন ব্যবসায়ীদের বিরুদ্ধে ঝটিকা মিছিলে অকথ্য ভাষায় গালাগালসহ নানা স্লোগান দিতে থাকেন। পরে তারা ওই কাউন্সিলরের বিরুদ্ধে, মারধর ও ভয়ভীতি সৃষ্টি করার অভিযোগ এনে রাতেই থানায় মামলা দায়ের করেন।

জানা যায়, গত ১৫ জানুয়ারি রানীশংকৈল পৌর শহরের দোকান মালিক ও শ্রমিকদের সঙ্গে উচ্ছৃঙ্খলতার অভিযোগে মারধরের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হন আবু তালেব। পরে সুস্থ হয়ে বাসায় যাওয়ার পর দোকান ব্যবসায়ীদের বিভিন্নভাবে হুমকি ধামকি দিতে থাকেন। গত বুধবার সন্ধ্যায় তার দলবল নিয়ে শহরের মূল রাস্তায় একটি ঝটিকা মিছিল বের করেন তিনি।

ঘটনার বিবরণে জানাযায়, পৌর শহরের ফুটপাতে বিভিন্ন দোকানে মালামাল সরানোর কে কেন্দ্র করে গত ১৫ জানুয়ারী কাউন্সিলর ও ব্যবসায়ীদের মধ্যে সংর্ঘষ বাঁধে। এঘটনায় গতকাল বুধবার সন্ধায় শহরে আবু তালেবের নেতৃত্বে এক ঝটিকা মিছিল বের হয়। মিছিলে সাম্প্রদায়িক বিভিন্ন উস্কানি মূলক শ্লোগান দেওয়ায় শহরে টান টান উত্তেজনা বিরাজ করে। রাতেই থানায় মামলা হলে পুলিশ ঘটনার মূল হোতা কাউন্সিলর আবু তালেবকে গ্রেফতার করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: