ফকির সেজে ১৯ বছর, তবুও রক্ষা হলো না দিপুর

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৮:০২ পিএম

হবিগঞ্জের মাধবপুরে ২০০৪ সালে নিজের মাকে খুন করে পালিয়ে যান দিপু সরকার (৩৫)। এরপর থেকে বিভিন্ন মাজার ও আখড়ায় সন্নাসীর ছদ্মবেশে লোকচক্ষুর অন্তরালে ছিলেন। ২০২০ সালে মা রওশন বালা সরকারকে হত্যার দায়ে দিপুকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। দীর্ঘদিন ছদ্মবেশে থেকেও শেষ রক্ষা হলো না তার। গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের ফতেহ গাজী মাজার থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত ব্যাক্তি মাধবপুরের ছাতিয়াইন ইউনিয়নের এক্তিয়ারপুর গ্রামের রাজমোহন গোস্বামীর ছেলে। আজ শুক্রবার (২০ জানুয়ারি) দিপু সরকারকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন মাধবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক। পুলিশ সূত্রে জানা যায় , বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে অভিযান চালিয়ে ফতেহ গাজী মাজার থেকে দিপু সরকারকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিপু পুলিশকে জানান, তিনি গ্রেপ্তার এড়াতে সন্নাসীর ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন মাজার ও আখড়ায় আশ্রয় নেন।

ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক বিষয়য়টি নিশ্চিত করেন। তিনি জানান, ২০২০ সালে আদালত দিপু সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। গোপন সংবাদের ভিত্তিতে আমার জানতে পারি, দিপু ছদ্মবেশে ফতেহ গাজী মাজারে রয়েছেন। এরপর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করি। তিনি আরও জানান, গত ৩ বছর আগে মাধবপুর থানায় তার নামে ওয়ারেন্ট পৌঁছে। পুলিশ তাকে শনাক্ত করে গ্রেপ্তার করতে বেশ কয়েকবার অভিযানও পরিচালনা করেছে। মামলাটি অনেক পুরোনো হওয়ায় এর চেয়ে বেশি কিছু জানেন না ওসি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: