নিখোঁজের ৭ ঘন্টা পরে গ্রেফতার দেখানো হলো সাংবাদিককে

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০২:০৮ পিএম

সাতক্ষীরায় কর্মরত দীপ্ত টিভির জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠার ৭ ঘণ্টা পর থানায় সোপর্দ করা হয়েছে। এরপর নাশকতার অভিযোগ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এসময় আরও দুইজনকে গ্রেফতার দেখায় পুলিশ। সোমবার (২৩ জানুয়ারি) রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লাহ।

গ্রেফতার রঘুনাথ খাঁ দীপ্ত টেলিভিশনের ও বাংলা ’৭১ নামের একটি পত্রিকার জেলা প্রতিনিধি। তার বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুরের গ্রামে। তিনি সাতক্ষীরা শহরের লস্কারপাড়ার ভাড়া বাড়িতে থাকেন। গ্রেফতার অন্য দুজন হলেন- উপজেলার ঢেবুখালী গ্রামের রেজাউল করিম ও চালতেতলা এলাকার লুৎফর রহমান।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লাহ জানান, সাংবাদিকসহ গ্রেফতার তিনজনের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করেছেন দেবহাটা থানার উপপরিদর্শক (এসআই) লাল চাঁদ। মামলায় অজ্ঞাতনামা আরও ১৯ জনকে আসামি করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টায় উপজেলার খলিশাখালী সাতমরা এলাকা থেকে ওই তিনজনকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, রঘুনাথ খাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেন তার স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ। সোমবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের তিন রাস্তার মোড় থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

সাংবাদিক রঘুনাথ খাঁকে বহনকারী মোটরসাইকেলের চালক আব্দুল কুদ্দুস গণমাধ্যমকে বলেন, ‘রঘুনাথ খাঁ খবর সংগ্রহের জন্য দেবহাটার খলিষাখালী এলাকায় যান। সেখান থেকে তিনি মোবাইল ফোন দিয়ে কিছু ছবি তোলেন। ফেরার পথে তিনি বড় বাজার থেকে কাঁচাবাজার করেন। বাজার নিয়ে বাড়ি ফেরার পথে শহরের পিএন স্কুলের সামনে তাদের মোটরসাইকেলের গতিরোধ করেন সদর থানার পুলিশ পরিদর্শক তারেক। পরে ওই পুলিশ কর্মকর্তা তাকে নামিয়ে অপর একটি মোটরসাইকেলে তুলে নিয়ে যান।’

রঘুনাথ খাঁর স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ বলেন, ‘খবর পেয়ে তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েছেন। তবে কোথাও রঘুনাথ খাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি।’

রঘুনাথ খাঁর স্ত্রী আরও বলেন, ‘গত শনিবার দিবাগত গভীর রাতে একদল লোক কাঠিয়াস্থ তদের বাসায় এসে প্রথমে ডাকাডাকি করে। আমরা ভয়ে কোনো সাড়া না দিলে পরে তারা ভাঙা ইট মেরে চলে যায়। পরবর্তীতে সন্ধ্যায় সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এদিকে, সাংবাদিক রঘুনাথ খাঁকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)। সন্ধ্যায় সংগঠনের ফাউন্ডার প্রেসিডেন্ট অ্যাডভোকেট সুলতানা কামালের প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ জানিয়েছে সংগঠনটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: