পাচারের সময় ৬০০ বস্তা টিএসপি সারসহ ৪ জন কে গ্রেফতার করে ডিবি পুলিশ

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ পিএম

ময়মনসিংহে ৫০ কেজির ৬শত বস্তা টিএসপি সারসহ চারজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এসময় সার বহনকারী দু'টি ট্রাক জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, বগুরা জেলার শিবগঞ্জ উপজেলার মোজাফর প্রামানিকের ছেলে মোহাম্মদ আলী (৪০), শ্রী অনিল চন্দ্র বিশ্বাসের ছেলে চন্দন কুমার বিশ্বাস ওরফে বিকাশ (৩০), আব্দুল মোতালেবের ছেলে রব্বানী ইসলাম (২২), নুরুল ইসলামের ছেলে জয়নাল সরকার (৪২)।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) বিকালে জেলা গোয়েন্দা শাখা কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে সোমবার (২৩ জানুয়ারী) ভোরে নগরীর ময়মনসিংহ-শম্ভুগঞ্জ মহাসড়কের চর কালী বাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখার ওসি শফিকুল ইসলাম বলেন, গত ২২ জানুয়ারী দিনের বেলায় নেত্রকোনা জেলার বিএডিসি সরকারী সার গুদাম থেকে ট্রান্সপোর্ট মালিক তোফাজ্জল হোসেনের দু'টি ট্রাকে ৬০০ বস্তা টিএসপি সার জেলার বিভিন্ন উপজেলার ২৮ জন ডিলারের মাঝে পৌছে দেয়ার জন্য বোঝাঁই করেন। তবে, আগে থেকে ওই ২৮ ডিলারের সাথে ট্রান্সপোর্ট মালিক তোফাজ্জল হোসেনের উচ্চমুল্যে পার্শবর্তী দেশে ৬০০ বস্তা সার পাচার চুক্তি ছিল। চুক্তি অনুযায়ী ওই দিন রাতে সার ডিলারদের কাছে না পৌছে ময়মনসিংহ হয়ে বগুড়া দিয়ে পার্শবর্তী দেশে পৌছানোর জন্য দু'টি ট্রাক রওনা করে।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দিন সোমবার ভোরে ময়মনসিংহ-শেরপুর সড়কের নগরীর কালী বাড়ি এলাকায় ওই দুই ট্রাক তল্লাশী করে ৬০০ বস্তা টিএসপি সার জব্দ করে। একই সাথে দুই ট্রাক চালক ও দুই সহকারী চারজনকে গ্রেফতার করে।

গ্রেফতার কৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদের সরকারী বরাদ্দ সার অবৈধভাবে ক্রয়-বিক্রয়ের সাথে তারা জড়িত বলে স্বীকার করেছে। একই সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের পর ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি শফিকুল ইসলাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: