প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বিজয় দিবসকে ‘কলঙ্কময় দিন’ বলে বক্তব্য, পদ হারালেন আ.লীগ নেতা

   
প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় শহীদ মিনারে ফুল দিতে গিয়ে মহান বিজয় দিবসকে ‘কলঙ্কময় দিন’ বলে বক্তব্য দেওয়ায় এক আওয়ামী লীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ব্যক্তির নাম আলাউদ্দিন মল্লিক। তিনি উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কয়াবিল গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত নয়মুদ্দিনের ছেলে। এর আগে, একই দিন রোববার (২২ জানুয়ারি) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজ্জামেল হক ও সাধারণ সম্পাদক সুলতান মাহমুদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলীয় সূত্রে জানা যায়, গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের শহীদ স্মৃতিফলকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় শ্রদ্ধা জানাতে গিয়ে বিজয় দিবসকে ‘কলঙ্কময় দিন’ বলে বক্তব্য দেন মল্লিক।

পরবর্তীতে তার এ বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা হয়। পদ থেকে অব্যাহতি প্রসঙ্গে জানতে চাইলে আলাউদ্দিন মল্লিক সংবাদমাধ্যমকে জানান, গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে শহীদ স্মৃতিফলকে ফুল দিতে গিয়ে বক্তব্য দেওয়ার সময় মুখ ফসকে বিজয় দিবসকে ‘কলঙ্কময় দিন’ শব্দটা বের হয়ে গিয়েছিল। এ কারণে দল থেকে আমাকে অব্যাহতিপত্র দেওয়া হয়েছে। সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জানান, গত ২৮ ডিসেম্বর সাধারণ সভায় সর্বসম্মতিতে আলাউদ্দিন মল্লিককে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: