প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আন্ডারওয়্যারে সোনা নিয়ে দেশে ফিরলেন নোয়াখালীর জিয়াউল

   
প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে দুবাইফেরত এক যাত্রীর শরীরে পরিহিত বিভিন্ন জামা থেকে সর্বমোট এক কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। একইসঙ্গে মো. জিয়াউল হক নামে অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করা হয়। গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তায় এ অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযুক্ত ব্যাক্তি নোয়াখালীর কোম্পানিগঞ্জের বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড এলাকায়।গোয়েন্দা সূত্র জানায়, মঙ্গলবার সকালে ১০ টা ২০ মিনিটের দিকে দুবাই থেকে আসা একটি ফ্লাইটে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান জিয়াউল। এ সময় তার পরনে থাকা গ্যাঞ্জি, প্যান্ট এবং আন্ডাওয়্যার স্বর্ণের প্রলেপযুক্ত ছিল। তার পরিধানে থাকা এসব কাপড় নগরের হাজারি গলিতে এনে স্বর্ণ আলাদা করা হয়। উদ্ধার হওয়া এসব স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ২৭ লাখ ৮৪ হাজার ৯০ টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আটক ব্যক্তি কৌশলে স্বর্ণগুলো আনার চেষ্টা করেছিল। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: