পীরগাছায় শেখ কামাল আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৮:০৩ পিএম

রংপুরের পীরগাছায় শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিনব্যাপী পীরগাছা জ্ঞানেন্দ্র নারায়ণ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা ও পরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের মেডেল ও সনদপত্র বিতরণ করা হয়। এর আগে উপজেলার ইউনিয়ন ভিত্তিক খেলা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্বে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অস্থায়ী দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মুসা নাসের চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান।

উপজেলা প্রশাসনের আয়োজনে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আফরোজ, উপজেলা একাডেমী সুপারভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবিএম মিজানুর রহমান সাজু, যুগ্ম সম্পাদক আতিকুর রহমান অলিপ, উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল কুদ্দুছ ভূঁইয়া ও পীরগাছা জ্ঞানেন্দ্র নারায়ণ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আ. খ. ম রুহুল কুদ্দুস প্রমুখ।

দিনব্যাপী খেলাগুলো পরিচালনা করেন কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, পীরগাছা জ্ঞানেন্দ্র নারায়ণ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক আসাদুজ্জামান রাজা, সৈয়দপুর কেরামতিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক জাহাঙ্গীর আলম, মহিষমুড়ী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক বাদশা মিয়া, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজ্জাদ হোসেন রয়েল, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য আহমেদ হোসেন, রবিউস সানি লিটন ও হামিদুল ইসলাম এ্যামিলি সহ আরও অনেকে।

উপজেলার সকল স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা খেলায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় শ্রেণি ভিত্তিক ২টি গ্রুপে অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ‘ক’ গ্রুপে বিভক্ত হয়ে ১০০ ও ২০০মিটার দৌঁড়, হাই জাম্প ও লং জাম্পে অংশ নেয়। ৯ম ও ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ‘খ’ গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বীতা করে ১০০, ২০০, ৪০০, ৮০০ ও ১৫০০মিটার দৌঁড়, হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প, বর্শা নিক্ষেপ, শট পুট, ডিসকাস থ্রো এবং ৪ গুন ১০০ মিটার রিলেতে।

উল্লেখ্য, ১৯৭১ সালে দেশ স্বাধীন হবার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই যাত্রা শুরু হয় বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের। যুব সমাজকে মাদকমুক্ত রাখা এবং স্বাস্থ্য সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ১৯৭২ সালে অ্যাথলেটিকস ফেডারেশনের যাত্রা শুরু। যার প্রথম পদক্ষেপ শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: