প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রায় চার যুগ পর তাহিরপুরে অস্ত্রোপচারে সন্তান প্রসব

   
প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

মায়েদের নিরাপদ প্রসব নিশ্চিতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু করে শুরু হয়েছে মায়েদের সিজারিয়ান সেকশন। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে দেশের প্রত্যন্ত হাওরাঞ্চল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো প্রসূতি অস্ত্রোপচার সম্পন্ন হয়। ১৯৭৮ সালে স্বাস্থ্য কমপ্লেক্সটি চালুর পর অস্ত্রোপচারের মাধ্যমে প্রথমে প্রসূতি শাবানা বেগম কন্যা সন্তানের জন্ম দেন। অস্ত্রোপচার করেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আহমেদ হোসাইন।

এ সময় উপস্থিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মির্জা রিয়াদ হাসান, এনেস্থসিয়লজিষ্ট শুভ্র দেবনাথ, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আল মামুন,মেডিকেল অফিসার ডা. জুনায়েদ সরকার, ডাঃসাফিকুল ইসলাম, SSN Incharge, OT incharge ও স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট সকলে।

সুনামগঞ্জ সিভিল সার্জন ডাঃ আহমেদ হোসাইন জানান,এখন থেকে হাওরাঞ্চলে অসহায় মানুষকে আর জেলা শহরে এমনকি বিভাগীয় শহরে যেতে হবে না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই এর সমাধান হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: