পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল চেয়ে ফের হাইকোর্টে রিট

   
প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

ছবি - সংগৃহীত

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে ফের রিট করা হয়েছে। আজ বুধবার (২৫ জানুয়ারী) ওই রিটের শুনানি আট সপ্তাহের জন্য মুলতবি করেছেন বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ। এদিন আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী তৈমুর আলম খন্দকার ও আইনজীবী ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে তৈমুর আলম খন্দকার বলেন, মোটরসাইকেলের লাইসেন্স নেওয়ার সময় আলাদা কোনো স্থানে চলাচলে কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। এছাড়া দেশের কোনো ব্রিজেও মোটরসাইকেলে চলাচলে নিষেধাজ্ঞা নেই। এখানে বলা হচ্ছে, দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা তো অন্যান্য স্থানেও হয়।

তিনি বলেন, তাই নিষেধাজ্ঞা না দিয়ে দুর্ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া দরকার ছিল। যেমন ব্রিজে স্পিড গভর্নর বসিয়ে দেওয়া যেতে পারে। রিট আবেদনটি আট সপ্তাহের জন্য মুলতবি করা হয়েছে। আদালত দেখবেন এই সময়ে এ বিষয়ে কোনো ভূমিকা নেওয়া হয় কিনা।

আবু হানিফ হৃদয় নামে যাত্রাবাড়ীর এক বাসিন্দা এ রিটটি করেন। এর আগেও তিনি এ সংক্রান্ত একটি রিট করেছিলেন। যেটি গত ১৫ জানুয়ারি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছিলেন হাইকোর্ট।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: