প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ওটিতে সিজারিয়ান রোগী রেখে পালালেন চিকিৎসকরা

   
প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

ছবি: সংগৃহীত

বিভিন্ন অনিয়মের অভিযোগে হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ‘দি জাপান বাংলাদেশ হস্‌পিটাল’ নামের একটি বেসরকারি হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের বিষয়টি বুঝতে পেরে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসকরা।

আজ বুধবার দুপুরে শহরের পৌর বাস টার্মিনাল এলাকার ওই হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন।

পুলিশ জানায়, একজন রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান, অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে কোনো এনেসথেসিয়ার চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে ভ্রাম্যমাণ আদালত হাসপাতালে অভিযান চালায়।

ভ্রাম্যমাণ আদালত দেখে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান ডা. কাসমিরা জাহান ও ডা. জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক আরিফুল হককে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। পরে দণ্ডপ্রাপ্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে সিভিল সার্জন নুরুল হক বলেন, নিজেস্ব কোনো চিকিৎসক, নার্স ও লাইলেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদী হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা দায়ের করেন। পলাতক চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: