শান্তকে লম্বা রেসের ঘোড়া বললেন মাশরাফী

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ১০:০৬ পিএম

প্রথম থেকেই লিটন দাসকে খুব পছন্দ করতেন মাশরাফি। অধিনায়ক থাকাকালীন বহুবার লিটনের প্রশংসা করেছেন তিনি। বারবার ব্যর্থ লিটনকে নিয়ে তার একটি কথাই ছিল, এই ছেলে অনেকদূর যাবে। একই কথা, মাশরাফি এখন বলছেন নাজমুল হোসেন শান্তকে নিয়ে। আগামীকাল বিপিএলে সিলেটে পর্বে নিজেদের প্রথম ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি শান্তকে নিয়ে নিজের আশার কথা শোনান।

মাশরাফি বলেন, আজকে সবাই বাহবা দিচ্ছে (লিটনকে)। যদি শুরু দেখেন, এর থেকে জঘন্য ছিল সামাজিক যোগাযোগমাধ্যম। তাকে নিয়ে কম কথা হয়নি। আজকে লিটন বাংলাদেশ টিমে সেটেলড হয়েছে। আমি যখন অধিনায়ক ছিলাম, বিশ্বাস করতাম লিটনের যে বেসিক আছে (ও পারবে)। আজকে সবাই বলে টিভির সামনে থেকে উঠতে মন চায় না লিটন যখন ব্যাটিং করে।

এই ক্রিকেটার বলেন, আমি অধিনায়ক থাকার সময়ও বিশ্বাস করতাম, ছেলেটা (লিটন) বাংলাদেশের বড় ভবিষ্যৎ হবে। মাশরাফির অনুভব, শান্তও ভালো খেলোয়াড়। তার ভবিষ্যতও উজ্জ্বল। বাংলাদেশের সফলতম অধিনায়কের মতে, শান্ত লম্বা রেসের ঘোড়া। অনেক দিন সার্ভিস দিতে পারবে জাতীয় দলকে।

তিনি বলেন, ‘শান্তর ক্ষেত্রে একই জিনিস হয়েছে। আপনি যদি বিশ্বকাপ দেখেন, পুরো সামাজিক যোগাযোগমাধ্যম তথা সবার বিপক্ষে গিয়ে শান্ত প্রায় ২০০ রান করে এসেছে। এর আগেও একবার বলেছি। এরপর সংগ্রাম করেছে, এখন আবার রান করছে।’ মাশরাফি মনে করেন, লিটনের মতো শান্তও বেশ শক্ত মানসিকতার। মাশরাফির ভাষায়, ‘লিটনের মতোই বাইরের জিনিসগুলো শান্তকে স্পর্শ করে না। সেক্ষেত্রে আমার কেন জানি মনে হয়, এই ছেলেটা লং রেসের হর্স। এখন সবকিছুতে দিন শেষে আল্লাহর রহমত প্রয়োজন হয়। আমি বিশ্বাস করি, এই ছেলেটা বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: