১ ঘণ্টার আগুনে ২০ লাখ টাকা পুড়ে ছাই

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:৫০ পিএম

গাজীপুর মহানগরীর কাশিমপুর হাতিমারা এলাকায় ভোর রাতে একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মাত্র ১ ঘন্টার ব্যবধানে আগুনে ২২ টি রুম, একটি ঝুটের গোডাউন, একটি অটোরিকশার গ্যারেজ, আসবাবপত্রসহ নগদ ২০ লাখ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এতে নিঃস্ব হয়ে পড়ে মজিবুর রহমান। কিভাবে পরিশোধ করবেন সিটি ব্যাংক পানিশাইল শাখা থেকে নেয়া ঋণ। চিন্তায় তার মুখে হতাশার ছাপ।

ফায়ার সার্ভিস ও বাড়ির মালিক জানায়, রাতে সবাই ঘুমিয়ে ছিল। হঠাৎ রাত ৪ টার দিকে বাসার পাশে একটি খরের গাদায় আগুন লাগে। ওই আগুন মুহুর্তের মধ্যে স্থানীয় মজিবুর রহমানের বাড়িতে ছড়িয়ে যায়। পরে আগুন পাশের জাকির হোসেনের গোডাউন এবং এরশাদের আটোগ্যারেজে ছড়িয়ে পড়ে। বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের চিৎকারে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসের খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করলেও ২২ টি রুম, আটো রিকশা গ্যারেজ, পাশের ঝুট গোডাউনসহ সবকিছু পুড়ে যায়।

বাড়ির মালিক মজিবুর রহমান বলেন, আমার ২২ টি রুমেই ভাড়াটিয়া ছিল। ভাড়াটিয়া সবার সবকিছু পুড়ে গেছে। কেউ কিছু বের করতে পারেনি। আমি গত সপ্তাহে জমি কেনার জন্য সিটি ব্যাংক থেকে ৭ লাখ টাকা ঋন নিয়েছিলাম, সেই টাকাসহ ২০ লাখ টাকা পুড়ে গেছে। কারখানা শ্রমিক এসব ভাড়াটিয়াসহ আমার শুধু পড়নের কাপড় ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই।

ডিবিএল ফায়ার সার্ভিসের কর্মকর্তা মিরাজুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। আমাদের ফায়ার ইউনিট সাড়ে ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। তবে আগুনে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: