সাবেক এমপি মুফতি শহিদুল ইসলামের ইন্তেকাল

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:১৮ পিএম

নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আল-মারকাজুল ইসলামীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি শহিদুল ইসলাম (৬৩) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার প্রতিষ্ঠিত ঢাকা মানিকগঞ্জের মাদ্রাসা আবু হুরায়রা মাদ্রাসায় বুধবার রাত ১টার দিকে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

আল-মারকাজুল ইসলামীর পক্ষ থেকে ও তার বড় ছেলে হাফেজ মাওলানা তালহা ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ২ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন।

মুফতি শহিদুল ইসলাম নড়াইল-২ আসন থেকে ২০০২ সালে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার নির্বাচনি এলাকা নড়াইলে বিভিন্ন উন্নয়নমূলক কাজের পাশাপাশি তিনি অসংখ্য মাদ্রাসা, মসজিদ, এতিমখানা ও টিউবওয়েল স্থাপন করেছেন।

এর মধ্যে সব থেকে বড় ও দৃষ্টিনন্দন লোহাগড়া উপজেলার আন নূর কমপ্লেক্স মাদ্রাসা। এখানে প্রায় ৪৫০ জন এতিম শিক্ষার্থী ও ৩১ জন শিক্ষক রয়েছেন। শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

মুফতি শহিদুল ইসলাম ১৯৮৮ সালে আল-মারকাজুল ইসলামী (এএমআই) প্রতিষ্ঠা করেন। এ ছাড়া বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির ছিলেন তিনি। মুফতি শহিদুল ইসলাম ২০০৯ সালে বাংলাদেশ গণসেবা আন্দোলন নামে একটি রাজনৈতিক দল গঠন করেছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: