ফেব্রুয়ারির শুরুতেই আসছে শৈত্যপ্রবাহ

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১০:১২ এএম

বিগত কিছুদিন থেকেই দেশের তাপমাত্রা বাড়ছে। যা আজ শনিবার (২৮ জানুয়ারি) পর্যন্ত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। তারপর কিছুটা কমবে তাপমাত্রা। এরপর ফেব্রুয়ারির শুরুর দিকে একটি শৈত্যপ্রবাহ আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২৭ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে এ তথ্য। এছাড়া অধিদপ্তর দেশের ৪৩টি স্টেশনের তথ্য প্রকাশ করে। এর মধ্যে ৬টি বাদ দিয়ে বাকিগুলোর তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে এদিন।

পাশাপাশি দেশের তাপমাত্রা কমেছে এমন এলাকাগুলো হলো যশোর, চুয়াডাঙ্গা, খুলনা, কুষ্টিয়ার কুমারখালী, নারায়ণগঞ্জ এবং মানিকগঞ্জের আরিচা। এছাড়া গতকাল শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোররাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও এর নিকটবর্তী এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আবহাওয়া অধিদপ্তরেরর আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, এই লঘুচাপ বাংলাদেশের ওপর কোনো প্রভাব ফেলবে না। তবে আগামী ক’দিন তাপমাত্রা বাড়া-কমার মধ্যে থাকতে পারে। দুদিন পর কিছুটা কমতে পারে তাপমাত্রা। তবে ২ ফেব্রুয়ারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: