রামুতে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:১৫ পিএম

আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হওয়ার পর থেকে শাহিনুর রহমান এর বিরুদ্ধে এলাকার কিছু প্রভাবশালী মহল তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিচ্ছে। শাহীনের বিরুদ্ধে যে বা যারা ষড়যন্ত্র করতেছে তাদের বিষয়ে গভীর অনুসন্ধান করে তাদের আসল পরিচয় বের করা উচিত।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন বাস্তুহারালীগের সাবেক সভাপতি ও মাঝির কাটা কিন্ডারগার্টেন দাখিল মাদ্রাসার দাতা সদস্য শাহিনুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তরা এইসব কথা বলেন। এতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার শত শত নারী পুরুষ অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া এলাকাবাসীর দাবি, সম্প্রতি একটি মারামারি ঘটনায় শাহীনুর জড়িত না থাকা সত্বেও ওই মামলায় তাকে জড়িয়ে দিয়েছে একটি প্রভাবশালী মহল। বর্তমান তিনি মিথ্যা মামলায় কারাভোগ করছে। মামলাটি সম্পুর্ন মিথ্যা ও ভিত্তিহীন। সঠিক তদন্তপূর্বক এই মিথ্যা মামলাটি প্রত্যাহারে প্রশাসনসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সমাবেশে আসা শাহিনুর রহমানের মা রিজিয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, তাঁর ছেলে কখনো কোন অপরাধ কর্মকান্ডে জড়িত হয়েছে এরকম প্রমাণ কেউ দিতে পারবে না। বরং শাহিন এলাকায় শিক্ষার প্রসার, সামাজিক ও জনকল্যাণমূলক কর্মকান্ডের মাধ্যমে সে মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। এজন্য তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এলাকার কুচক্রী মহল তার বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের সহ নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি প্রশাসন, আইনশৃৃঙ্খলা বাহিনীর কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন।

ভুক্তভোগী শাহীনের মায়ের দাবি, একটি সংঘবদ্ধ চক্র তার ছেলেকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করে আসছে। একের পর এক মিথ্যা মামলায় মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন তিনি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মাঝিরকাটা কিন্ডারগার্টেন দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ডা. আইয়ুব, আওয়ামী লীগ নেতা নুরুল আমিন, মাঝির কাটা আওয়ামী লীগ সভাপতি শাহ আলম, মাঝির কাটা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,আওয়ামী লীগ নেতা বদি আলম, শামসুল আলম, লুৎফুর রহমান, মুবিনুর রহমান, সাবেক ইউপি সদস্য খালেকুজ্জামান, মোঃ ইকবাল, একরাম, মোঃ তৈয়ব, মোঃ নবী, জয়নাল আবেদিন, ইউনুস, আবু তাহের, শমা, নবী হোসেন, নুরুচ্ছাফা বেগম, নুর জাহান, মাজেদা ইসলাম, দিলদার বেগম, মিশু আরা, বুলবুল আক্তার, মোকাররমা আক্তার, মাহবুবা বেগম, সেলিনা আক্তার প্রমুখ। পরে গর্জনিয়া ইউনিয়ন বাস্তুহারালীগের সাবেক সভাপতি শাহিনুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: