‘নির্বাচনে অংশগ্রহণ করা সকল দলের দায়িত্ব ও কর্তব্য’

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০১:২৮ পিএম

নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করা সকল দলের দায়িত্ব ও কর্তব্য। প্রধান দল গুলো মাঠে না থাকলে নির্বাচন সুন্দর হবে না। রোববার (২৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা মরহুম এম সফিউল্লার বাসভবন প্রাঙ্গণে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, আগের কমিশন দেড় লক্ষ ইভিএম কিনেছিল। এসব ইভিএম দিয়ে দেশের অনেক নির্বাচন হয়েছে। এই সব ইভিএমের মধ্যে কিছু ইভিএম অকেজু রয়েছে। আমরা সবগুলো ইভিএম যাচাই করছি, যাচাই শেষে ইভিএমগুলো পুনরায় নির্বাচনের কাজে ব্যবহার করা হবে।

তিনি আরো বলেন, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন পরিবেশ তৈরি করতে যা যা করা দরকার তাই করবে কমিশন, এরপর কেউ না এলে, সে বিষয়ে কমিশনের আইনগত বাধ্যবাধকতা নেই।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার আনিসুর রহমানের সহধর্মিনী সালমা রুপালী, জেলা নির্বাচন অফিসার তোফায়েল আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পাঁচ শতাধিক অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: