বেনামী চিঠিতে জবি অধ্যাপক মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০৭:২৮ পিএম

সানাউল্লাহ ফাহাদ, জবি থেকে: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দিয়ে ডাকযোগে বেনামে এক চিঠি পাঠানো হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) সকালে বাংলা বিভাগের চেয়াম্যানের চিঠির বক্সে এই চিঠি পান বলে জানিয়েছেন ড. মিল্টন বিশ্বাস।

চিঠিতে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারকে নিয়ে কটুক্তি করা সহ অশ্লীল ভাষায় গাল-মন্দ করে ও বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের বিষয়ে সমালোচনা করে করে ৪ পৃষ্ঠায় লেখা হয়েছে।

এছাড়াও চিঠিতে প্রধানমন্ত্রীর ছবিসহ ৯টি ছবির উপর বিভিন্ন লেখা আছে। প্রতিনিয়ত বিভিন্ন জাতীয় পত্রিকায় বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে নিয়ে কলাম লেখার কারণে ড. মিল্টন বিশ্বাসকে ‘মালাউন’ বলে হত্যার হুমকি দেওয়া হয় চিঠিতে।

এর আগেও ২০১৪ সালে বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে কলাম লেখার কারণে ড. মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।

চিঠির বিষয়ে অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস জানান, ডাকযোগে হত্যার হুমকি দিয়ে আমাকে একটি চিঠি পাঠানো হয়েছে। তবে যারাই এসব কাজের সাথে যুক্ত আছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। এ বিষয়ে আজকে থানায় জিডি করবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: