আশুলিয়ায় জমি দখলকালে বাঁধা দেয়ায় ভূমিদস্যুর গুলিতে ২জন গুলিবিদ্ধ

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ০৭:৩৪ পিএম

সাভারের আশুলিয়ায় জমি দখলকালে বাঁধা দেয়ায় ভূমিদস্যুর শটগানের ছোড়া গুলিতে কুদ্দুস ও হুমায়ূন কবির নামে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপপরিদর্শক (এস আই) আল মামুন কবির। এর আগে সকাল ১০ টার দিকে আশুলিয়ার চারাবাগে এই ঘটনা ঘটে। এসময় স্থানীয়দের গণধোলাইয়ের শিকার হন ভূমিদুস্য মতিন পাটোয়ারি (৬২), তার স্ত্রী মরিয়ম ইসলাম (৫৭) তার ছেলে ফারহান (২৭)।

স্থানীয় ইউপি সদস্য হোসেন আলী মাষ্টার বলেন, কুদ্দুস ও হুমায়ন কবিরদের সাথে মতিন পাটোয়ারির প্রায় ১০ বিঘা জমি নিয়ে বিরোধ ছিল। গত ২৫ জানুয়ারি হুমায়ন কবির থানায় সাধারণ ডায়েরি করেন। উভয় পক্ষ থানায় যাওয়া কথা থাকলেও মতিন পাটোয়ারি যায়নি। পরে হঠাৎ করে আজ সকালে জমি দখলের চেষ্টা করে মতিন পাটোয়ারি ও তার পরিবার। কুদ্দুস ও হুমায়নরা বাঁধা দিলে মতিন পাটোয়ারি ও তার ছেলে গুলি ছোড়ে। তাদের গুলিতে দুইজন গুলিবিদ্ধ হয়। এসময় উত্তেজিত জনতা মতিন ও তার ছেলেকে গণধোলাই দিয়ে পুলিশে সোপার্দ করে। মতিন পাটোয়ারি খারাপ প্রকৃতির লোক। আশুলিয়া বিভিন্ন জায়গায় তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এস আই) আল মামুন কবির বলেন, জমির বিরোধ ধরে এই ঘটনা ঘটেছে। মতিন পাটোয়ারির লাইন্সেসকৃত শটগান ও পিস্তল জব্দ করা হয়েছে। তাদেরকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। মতিন পাটোয়ারি দাবীকৃত জমির কোন কাগজপত্র দেখাতে পারেননি। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: