প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

   
প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, ৩১ জানুয়ারি ২০২৩

সুইডেনে পবিত্র কোরআন পুড়ানোর প্রতিবাদে ফরিদপুরের নগরকান্দা উপজেলার দেলবাড়িয়া মোড় চত্বরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে । রবিবার (৩০ জানুয়ারি) বাদ আসর দেলবাড়িয়া চত্ত্বর থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বনকগ্রাম ব্রীজে সংক্ষিপ্ত সমাবেশ ও দুআর মাধ্যমে সমাপ্ত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তরুণ আলেমেদ্বীন ও ইসলামী চিন্তাবিদ মুফতী মুস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী মুস্তাফিজুর রহমান বলেন, সুইডেনে রাসমাস পালুদান নামক উগ্র ব্যক্তি মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র কুরআনে আগুন দিয়ে বিশ্বের মুসলিমদের কলিজায় আগুন জ্বালিয়ে দিয়েছে। অবিলম্বে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে তাকে বিচারের মুখোমুখি করতে হবে। এঘটনায় সুইডিশ সরকারকেও জবাবদিহিতার আওতায় আনতে হবে। তিনি বলেন, বাংলাদেশে সুইডেনের দূতাবাস বন্ধ করতে হবে। সরকারকে সুইডেনের সাথে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। আমরা এই জঘন্য অপরাধের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সুইডেন ও নেদারল্যান্ডকে এই অপকর্মে জড়িতদের বিরুদ্ধে অবিলেম্বে ব্যবস্থা গ্রহণের আহবান জানাচ্ছি। অন্যথায় বিশ্বের সমগ্র মুসলমান তাদের বিরুদ্ধে গর্জে উঠবে। তিনি ইসলামী সম্মেলন সংস্থা-ওআইসিকে সম্মেলন ডেকে মুসলিম বিশ্ব থেকে এই দুই রাষ্ট্রকে বর্জনের ঘোষণা দেওয়ার আহবান জানান।

এদিকে বক্তাগণ বলেন, সুইডেনে হার্ড লাইন দলের উগ্রনেতা রাসমুস পালুদান কুরআনে আগুন দেওয়ার মত সে এতো দুঃসাহস দেখানোর স্পর্ধা কোথায় পেল? কারা তার পেছনে কলকাঠি নাড়ছে? তাও খুঁজে বের করতে হবে। সে রমজান মাসে বিভিন্ন দেশে কুরআন পুড়ানোর ঘোষণা দিয়েছে। অবিলম্বে তার বিচার করতে হবে। অন্যথায় মুসলমানরা তার এইসব জঘণ্য অপকর্ম জীবন দিয়ে হলেও প্রতিহত করবে ইনশাল্লাহ।

দেলবাড়িয়া যুব সমাজের আহ্বায়ক জনাব কারী আব্দুল মুহিতের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফেজ মাওলানা মোস্তাক তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আশরাফ আলী, মাওঃ হাসমতুল্লাহ, মাওঃ হাসিবুল হাসান চান্নু, জনাব হাজী আনোয়ার হোসেন, হাফেজ মাঈনুদ্দীন, হাফেজ ইব্রাহিম, হাফেজ হাবিব মোল্লা, মাওঃ আব্দুল্লাহ, মোঃ রাজু, মোঃ হাসিব, মাওঃ আরমান কাজী, মোঃ পায়েল তালুকদার, মাওঃ আল আমিন, হাফেজ আবদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: