আলোচনায় ‘মা’ গান, প্রশংসা কুড়াচ্ছে নাদিম

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:০১ পিএম

‘কেমন করে তোমায় ছেড়ে যাবো বলো মা, শপথ করেছি মাতৃভূমির জায়গা ছাড়বো না!’ উপরের লাইন দুটি আলোচিত সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’র ‘মা’ শিরোনামের একটি গানের। যার প্রতিটি লাইনে জড়িয়ে আছে মা, মাটি ও দেশের কথা। গানটি মুক্তি পাবার পরেই আলোচনার তুঙ্গে রয়েছেন। নাদিম ভূইয়ার কথা, সুর ও সংগীতে গানটি গেয়েছেন সারেগামাপা খ্যাত আলোচিত গায়ক মাইনুল আহসান নোবেল।

গত ১৩ জানুয়ারি মুক্তি পেয়েছে আলোচিত সিনেমা ‌‌‌‌‌‌‌‌‘ব্ল্যাক ওয়ার’। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এই সিনেমার ‘মা’ গানটি ইতোমধ্যেই প্রশংসার জোঁয়াড়ে ভাসছেন। মা মাটি ও দেশকে নিয়ে তৈরি করা নাদিমের এই গানটি ইতোমধ্যেই বেশ প্রশংসা কুড়িয়েছে।

গানটির কথা, সুর ও সংগীত করা নাদিম ভুঁইয়া বলেন, ‘এই গানের পরতে পরতে রয়েছে দেশ, মাটি ও মায়ের প্রতি ভালোবাসা। গানটি সিনেমার এমন একটা দৃশ্যায়নে ব্যবহৃত হয়েছে যা প্রতিটি দর্শককে আবেগতাড়িত করেছে। এখন পর্যন্ত গানটি যারা শুনেছেন সকলেই প্রশংসা করেছেন। প্রকাশের পর থেকে দর্শক-শ্রোতা ও প্রিয় মানুষদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছি। তিনি আরও বলেন, ‘এটি আমার সংগীত ক্যারিয়ারে এক অন্যরকম প্রাপ্তি। ভবিষ্যতে সুযোগ পেলে সিনেমার জন্য আরও ভালো গান করব।

নাদিম বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি নতুন কিছু সিনেমা ও অডিওর কাজ রয়েছে তার হাতে। অন্যদিকে স্টেজ শোতে পারফর্ম করে সময় কাটাচ্ছেন নোবেল। সম্প্রতি তিনি ‘মাফিয়া’ নামে একটি ১২ গানের অ্যালবামের ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, বহুল প্রতীক্ষিত ‘মিশন এক্সট্রিম-২ ব্ল্যাক ওয়ার’ সিনেমাটি গত ১৩ জানুয়ারি দেশের ৪৪ হলে মুক্তি পেয়েছে। অ্যাকশন থ্রিলার ‘ব্ল্যাক ওয়ার’র প্রযোজনা করেছে কপ ক্রিয়েশন। সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: