বিএনপির পদযাত্রা সরকারের বিদায়ের অগ্রিম শোভাযাত্রা: খন্দকার মোশাররফ

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৬:১২ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির পদযাত্রা কর্মসূচি বর্তমান সরকারের বিদায়ের অগ্রিম শোভাযাত্রা। আওয়ামী লীগ ভয়ে ভীত হয়ে আমাদের পদযাত্রাকে নানা নামে সমালোচনা করছে। আমরা আপনাদের বলতে চাই, আপনাদের সময় শেষ। আগামী দিনের বাংলাদেশ হবে খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ। অতএব প্রস্তুতি নেন। আমরা কিন্তু আপনাদের অগ্রিম বিদায়ের শোভাযাত্রা করছি এই পদযাত্রায়।

আজ মঙ্গলবার (৩২ জানুয়ারী) বিকেলে রাজধানীর গাবতলীতে ঢাকায় বিএনপির তৃতীয় দিনের পদযাত্রা কর্মসূচির উদ্বোধনীতে খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ ভয়ে ভীত হয়ে আমাদের পদযাত্রাকে নানা নামে সমালোচনা করছে। আমরা আপনাদের বলতে চাই, আপনাদের সময় শেষ।

খন্দকার মোশাররফ বলেন, আগামী দিনের বাংলাদেশ হবে খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ। অতএব প্রস্তুতি নেন। আমরা কিন্তু আপনাদের অগ্রিম বিদায়ের শোভাযাত্রা করছি এই পদযাত্রায়। ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, ‘আপনারা এটাকে (পদযাত্রা) যা মনে করেন না কেন, আপনাদের বিদায়ের অগ্রিম শোভাযাত্রা হচ্ছে আমাদের এই শান্তিপূর্ণ পদযাত্রা।’

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, বর্তমান দুর্নীতিবাজ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানোর জন্য, দেশের জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য সবচেয়ে বেশি দায়িত্ব হচ্ছে বিএনপির। কারণ বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। আর বেগম খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র ব্যবস্থা প্রতিষ্ঠা করেন। যাতে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয় সে জন্য নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করেন। এগুলো যারা ধ্বংস করে দিয়েছে, তারা এ দেশে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। সেজন্যই এ সরকারকে বিদায় করতে হবে।

মোশাররফ হোসেন বলেন, দুর্নীতির বিরুদ্ধে এত লেখালেখি, বিদেশিরা এত চাপ দিচ্ছে, এরপরও কি পরিমাণ দুর্নীতি বৃদ্ধি পেয়েছে বাংলাদেশে! দুর্নীতি দমন তো দূরের কথা, দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১৩ থেকে ১২ তে নেমে এসেছে। এই দুর্নীতি করেছে আওয়ামী লীগের নেতাকর্মী সিন্ডিকেট। সুতরাং তাদের পক্ষে দুর্নীতি দমন করা সম্ভব নয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: