শ্যামনগরে গবেষণা প্রতিষ্ঠান বারসিকের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৬:৩০ পিএম

বেসরকারী গবেষনা প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে বৈচিত্র্য,আন্তঃনির্ভরশীলতা ও বহুত্ববাদী সমাজ বিষয়ক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।রবিবার ও সোমবার (২৯ ও ৩০ জানুয়ারী) বারসিক শ্যামনগর রিসোর্স সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বারসিক শ্যামনগর কর্মএলাকার ৬ জন যুব(নারী,পুরুষ) ও ১৫ জন কর্মী অংশগ্রহণ করেন। কর্মশালায় উপস্থিত ছিলেন বারসিক এর উপকূলীয় অঞ্চলের পরিচালক এবিএম তৌহিদুল আলম।

রবিবার ২৯ শে জানুয়ারি সকাল দশটায় পারস্পরিক পরিচয় প্রদান ও দেশাত্মবোধক গানের মাধ্যমে প্রশিক্ষণের কার্যক্রম শুরু হয়। দুদিনের প্রশিক্ষণ কর্মশালায় মানব সমাজ, বৈচিত্র্য, সাংস্কৃতিক, বৈচিত্র্যতা, আত্তীকরণ, আত্মনির্ভরশীলতা, সাংস্কৃতির চর্চাসহ বিভিন্ন বিষয়ের উপরে অংশগ্রহণকারীদের পূর্ণাঙ্গ ধারণা দেওয়া হয়। শুধু তাই নয় প্রশিক্ষন কর্মশালার বিষয়সমুহ আলোচনা ও পাওয়ার পয়েন্ট পেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হয়। প্রশিক্ষন কর্মশালা শেষে অংশগ্রহনকারী সকলের অংশগ্রহনে একটি কর্মপরিকল্পনা তৈরী করা হয়।

প্রশিক্ষন কর্মশালা শেষে নানা ধরনের ছবির ব্যাখ্যার মাধ্যমে প্রশিক্ষনের মূল্যায়ন করেন বারসিক এর উপকূলীয় অঞ্চলের পরিচালক এবিএম তৌহিদুল আলম। বারসিক শ্যামনগর রিসোর্স সেন্টারের সহযোগী আঞ্চলিক সমন্বয়কারী রামকৃষ্ণ জোয়ারদার সকলকে ধন্যবাদ জানিয়ে প্রশিক্ষণ কর্মশালাটির সমাপ্তি ঘোষণা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: