সলঙ্গায় সিঁধ কেটে ঘরে ঢুকে ২লাখ টাকা চুরি, ঘরে অগ্নিসংযোগ

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৮:৫৯ পিএম

সিরাজগঞ্জের সলঙ্গা জমি নিয়ে বিরোধের জের ধরে ইয়াকুব আলী নামে এক কৃষকের বাড়িতে সিঁধ কেটে ঘরে প্রবেশ করে ট্রাংক থাকা জমি বন্ধকীর ২লাখ টাকা চুরি করে নিয়ে যাওয়ার পথে অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে থানার নলকা ইউনিয়নের হাটকান্দা গ্রামে।

ক্ষতিগ্রস্থ কৃষক হাটকান্দা গ্রামে ইয়াকুব আলী বাদি হয়ে সাইফুল ইসলাম, ইউসুফ আলী, জরিনা খাতুন, রত্মা খাতুন ও আব্দুর রশিদের বিরুদ্ধে সোমবার সিরাজগঞ্জ আদালতে মামলা দায়ের করেছে। মামলাটি আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন কে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম গং দের সাথে দীর্ঘ দিন যাবৎ ইয়াকুব আলীর সাথে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই মধ্যে গত শুক্রবার গভীর রাতে সাইফুল ইসলাম গং কৃষক ইয়াকুব আলীর বসত ঘরে সিধ কেটে প্রবেশ করে। পরে ট্রাংকে থাকা জমি বন্ধকীর ২লাখ টাকা চুরি করে নিয়ে যাওয়ার সময় ঘরের দরজা খোলার শব্দ শুনে ঘুম ভাংগে ইয়াকুব আলীর। ইয়াকুব আলীর ডাক চিৎকারে স্থানীয়দের ঘটনাস্থলে আসতে দেখে পূর্ব পরিকল্পিত ভাবে সাইফুল ,ইফসুফ আলী ও আব্দুর রশিদ পেট্টোল ও ডিজেল ছিটিয়ে ঘরের বেড়া ও দরজায় অগ্নি সংযোগ করে। আগুন ছরিয়ে পরলে ইয়াকুব আলীর রান্নাঘর ও বসত ঘরের কিছু অংশ পুরে যায়। স্থানীয়দের সহযোগীতায় ঘরের বেড়া খুলে প্রানে রক্ষা পায় ইয়াকুবের পরিবার।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ কৃষক ইয়াকুব আলী জানান, দীর্ঘদিন যাবৎ আমার ভাই দের সাথে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। গত শুক্রবার গভীর রাতে আমার বাড়ির বসত ঘরে সিঁধ কেটে প্রবেশ করে জমি বন্ধকীর ২ লাখ টাকা চুরি করে নিয়ে যাওয়ার পথে অগ্নি সংযোগ করে। নিরুপায় হয়ে আমি আদালতে মামলা দায়ের করেছি।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘সিঁধ কেটে টাকা চুরি ও ঘরে আগুন দেওয়ার বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: