ছাদবাগানে গাঁজা চাষ, বাবা-ছেলে গ্রেফতার

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৩১ পিএম

রাজধানীর ডেমরার একটি বাড়ির ছাদবাগানে অভিযান চালিয়ে দুটি গাঁজাগাছ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। এই ঘটনায় বাড়ির মালিক আবদুল ওহাব (৬৬) ও তার ছেলে মাহমুদুল হাসানকে (২৯) গ্রেপ্তার করা হয়েছে। গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) পুলিশ ডেমরার পশ্চিম বক্সনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম প্রথম আলো।

পুলিশের ডেমরা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) মধুসূদন দাস বিষয়টি নিশ্চিত করেন। এই পুলিশ কর্মকর্তা জানান, বক্সনগরের একটি চারতলা বাড়ির মালিক আবদুল ওহাব। তার বাসার ছাদ থেকে গাঁজাগাছের গন্ধ পেয়ে আশপাশের লোকজন বিষয়টি পুলিশকে জানান। অভিযানে গিয়ে দেখা যায়, বাসার ছাদবাগানে অন্যান্য গাছের সঙ্গে দুটি গাজাগাছ। গাছগুলো চার–পাঁচ মাস আগে লাগানো হয়েছে বলে জানান মধুসূদন দাস।

পুলিশ কর্মকর্তা আরো জানান, “এই গাঁজাগাছ কে লাগিয়েছেন, সেটি নিশ্চিত হওয়া যায়নি। বাবা-ছেলে একে অন্যকে দোষারোপ করছেন। তবে পরিস্থিতি বিবেচনায় মনে হচ্ছে, ছেলে মাহমুদুল হাসান গাছ দুটি রোপণ করে থাকতে পারেন। বাবা আবদুল ওহাব নিয়মিত সেই গাছের পরিচর্যা করতেন। গাঁজার গাছ তারা কোথা থেকে পেয়েছেন, সে বিষয়ে মুখ খোলেননি কেউই।”পুলিশ জানায়, বাড়ির মালিক আবদুল ওহাব ভাড়াটেদের ছাদে যেতে দিতেন না। গন্ধের কারণেই প্রতিবেশীরা এ গাছ সম্পর্কে জানতে পারেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: