কেরানীগঞ্জের অপহরণ মামলায় আওয়ামী লীগ নেতা রিমান্ডে

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৬ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার কেরানীগঞ্জে ট্রাক ড্রাইভারকে জিম্মি করে মুক্তিপণ নেয়ার অভিযোগে দুই সহযোগীসহ এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে মডেল থানা পুলিশ। আটককৃত আওয়ামী লীগ নেতার নাম মৃদুল আহমেদ(৩৫)। সে রুহিতপুর ইউনিয়ন ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় দক্ষিণ ধর্মসুর গ্রামের সাইফ আহমেদের ছেলে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন রুহিতপুর দড়িগাঁও এলাকা থেকে ইমরান হোসেন (৩২) ও নূরে-আলম (৩৫) নামের দুই সহযোগীসহ তাকে আটক করা হয়। পরবর্তীতে বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ট্রাক মালিক আলমগীর হোসেন বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় অপহরণ মামলা দায়ের করলে ওই মামলায় আটক তিনজনকে গ্রেফতার দেখানো হয়।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, গভীর রাতে সবজি বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার জন্য একটি ট্রাক দড়িগাও এলাকায় পৌঁছালে ট্রাক ড্রাইভারকে আটকে রেখে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে ড্রাইভার বিকাশসহ বিভিন্ন উপায়ে ৬০ হাজার টাকা দিয়ে বাকি ৪০ হাজার টাকা আনার জন্য অপহরণ কারীদের কাছ থেকে সময় নিয়ে ট্রাক তাদের জিম্মায় রেখে এলাকা ত্যাগ করে। বিষয়টি ট্রাক মালিককে ড্রাইভার অবহিত করার পর তারা থানায় গিয়ে অভিযোগ করলে পুলিশ তাৎক্ষণিক ট্রাক ড্রাইভারকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে।

রুহিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সানজিব আহমেদ আটক হওয়া মৃদুলের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করে জানান, আওয়ামী লীগে কোন অপরাধী, চাঁদাবাজদের স্থান নেই। মৃদুল তদন্তে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেরানীগঞ্জ মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) খালেদুর রহমান জানান, এ ঘটনায় বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ট্রাক মালিক বাদী হয়ে আটক তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। আটককৃতদের মামলায় গ্রেফতার দেখিয়ে ৭দিনের রিমান্ড আবেদন করে বিজ্ঞ আদালতে পাঠানো হলে আদালত ৩দিনের রিমান্ড মঞ্জুর করে। এ ঘটনায় ট্রাকটি আসামিদের জিম্মায় থেকে উদ্ধার করে থানায় রাখা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও গত বৃহস্পতিবার ডাকাতি মামলার তদন্তে সম্পৃক্ততার প্রমাণ পেয়ে আগানগর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদ হোসেনকে গ্রেফতার করেছিল দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। বর্তমানে সে রিমান্ড শেষে কারাগারে আছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: