শ্রেনীকক্ষ থেকে ডেকে ছাত্রীর কানের দুল গায়েব, রোষানলে শিক্ষকরা

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৮ পিএম

ফেনী শহরের ট্রাংক রোড সংলগ্ন প্রাথমিক টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) শ্রেণি কার্যক্রম চলাকালে এক ছাত্রীকে ডেকে নিয়ে কানের দুল চুরি করে নিয়েছে প্রতারক চক্র। ঘটনা জানাজানি হলে কর্তব্যরত শিক্ষক-কর্মচারীদের দায়িত্বে অবহেলা নিয়ে অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

একাধিক অভিভাবক জানান, অন্যদিনের মতো সকাল সাড়ে ৯টার দিকে প্রাক-প্রাথমিকের শ্রেণি কার্যক্রম শুরু হয়। শ্রেণি শিক্ষক বিপাশার ক্লাস চলাকালীন সময়ে কে বা কারা দরজার বাইরে থেকে ওয়ারিয়া তাসুনভা চৌধুরীকে ডেকে বাথরুমে নিয়ে যায়। তাকে ভয়ভীতি দেখিয়ে স্বর্ণের কানের দুল খুলে নেয়। ঘটনার পর অভিভাবকরা মাঠে অপেক্ষমান ছিলেন। তাসনুভার মা তানজিলা আক্তার জানান, ঘটনার পর থেকে তার মেয়ে আতংকগ্রস্ত হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে অপরাপর শিক্ষার্থীদের মধ্যেও ভীতি ছড়িয়ে পড়ে। গতকাল মঙ্গলবার ওই শ্রেণিতে অন্তত ৮ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন বলে জানান।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবক জানান, বিষয়টি পিটিআই সুপার রৌশন আক্তারকে অবহিত করা হলে তিনি কোনরকম ব্যবস্থা না নিয়ে দায় সারতে দুঃখ প্রকাশ করেছেন। শ্রেণিকক্ষ থেকে শিক্ষকের উপস্থিতিতে ছাত্রীকে বের করে নেয়ায় তার দায়িত্বে অবহেলা স্পষ্ট।

প্রসঙ্গত বিদ্যালয়ের কোন শিক্ষক ক্লাস চলাকালীন সময়ে তার ছাত্রীদের পাঠদানরত অবস্থায় যদি কোন ছাত্রীর কোন সমস্যা সৃষ্টি হয় তবে তার দ্বায় বর্তায় একমাত্র শিক্ষকের উপর।সেক্ষেত্রে আনসুভা বা তানিসা বা যেকেউ শিক্ষকের সামনে ক্লাসরুম হতে বের হয় কিভাবে এ প্রশ্ন এখন জনমনে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: