উপজেলা চেয়ারম্যানকে দলে নিয়েছে আওয়ামী লীগ

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৯ পিএম

রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক পাংশা উপজেলা পরিষদের ২ বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ’কে ক্ষমা করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ।

আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছিল। তিনি তার সব দোষ স্বীকার করে দলের কাছে ক্ষমা চাওয়ায় তাকে শর্ত সাপেক্ষে দল ক্ষমা করেছেন বলে জানাগেছে। ২ ফ্রেরুয়ারী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানাযায়।

পত্রের মাধ্যমে জানাগেছে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃংঘলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা প্রর্দশন করেন তিনি। চিঠিতে বলা হয়েছে জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার প্রর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বীতার অভিযোগে ইতি পূর্বে সংগঠন থেকে অব্যহতি প্রদান করা হয়।

১৭ ডিসেম্বর গনভবনে আওয়ামীলীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনন্ত্র অনুযায়ী গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃংঙ্খলাভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রর্দশন করা হলো।

ভবিষ্যতে কোন প্রকার সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত পত্রে অনুলিপি দেওয়া হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সভাপতি ও সাধারণ সম্পাদক রাজবাড়ী জেলা আওয়ামীলীগ।

এ ব্যাপারে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ বলেন- চিঠি পেয়েছি দল আমাকে ক্ষমা করেছেন দলের হয়ে আজীবন কাজ করে যেতে চাই, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী মোঃ ওবায়দুল কাদের এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ সংশ্লিষ্ঠ সকলকেই ধন্যবাদ জানাচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: