মানুষের স্বপ্ন আওয়ামী লীগ সরকার বাস্তবে রূপ দিচ্ছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩০ এএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মানুষ যা কল্পনা করেনি, স্বপ্নেও ভাবেনি করেনি তা আওয়ামী লীগের সরকার বাস্তবায়ন করে যাচ্ছে। কক্সবাজারে রেল আসবে তা ছিল স্বপ্ন। ব্রিটিশ আমল থেকে এটা মানুষ শুনে আসছে। একমাত্র আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারই তা বাস্তবে রূপ দিয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে রামুর বঙ্গবন্ধু উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এসব বলেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে রামু স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে সাত দিনব্যাপী এ বঙ্গবন্ধু উৎসব। এ সময় হাসান মাহমুদ বলেন, কক্সবাজার জেলার চেহারা এখন পাল্টে গেছে। নেই জরাজীর্ণ সড়ক, নেই অনুন্নত জনপদ। সবখানে এখন উন্নয়নে ছোঁয়া দৃশ্যমান।

তথ্যমন্ত্রী বলেন, এত বড় বড় বিমান নামবে তা কেউ ভাবেনি। রামুতে ক্যান্টনমেন্ট, বিকেএসপি, সিএমএইচ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল হবে তাও কেউ ভাবেনি। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ জনপদের মানুষের স্বপ্ন পূরণে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। দেশের লাখো মানুষকে মুজিববর্ষের ঘর উপহার দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত হচ্ছে। এখন খালি পা আর ছেঁড়া জামা পড়ার দৃশ্য দেখা যায় না। কুড়ে ঘরেও মানুষ থাকে না।

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বলেন, এখন নির্বাচন সন্নিকটে। বিএনপি নেতারা সরকারের তৈরি সেতুর উপর উঠেও সরকারের উন্নয়ন হয়নি বলে সমালোচনা করেন। করোনার টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে বিএনপি। কিন্তু পরবর্তীতে মির্জা ফখরুলসহ বিএনপি সকল নেতারা টিকা নিয়েছেন। মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু আপোস করলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন। কিন্তু বঙ্গবন্ধু তা না করে আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাংলাদেশকে শত্রুমুক্ত করে বিশ্বে প্রথম জাতিরাষ্ট্র গঠন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: