তিতুমীর কলেজের মানবতার দেয়াল এখন প্রশংসায় পঞ্চমুখ

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০১ পিএম

মোঃ আজাদ হোসেন, সরকারি তিতুমীর কলেজ থেকে: রাজধানীর সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের উদ্যোগে স্থাপিত হয়েছে মানবতার দেয়াল। ছাত্রলীগের এই সেবামূলক কাজের দারুন প্রশংসা কুড়াচ্ছে তিতুমীর কলেজ ছাত্রলীগ। তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের পৃষ্ঠপোষকতায় গড়ে উঠেছে মানবতার দেয়াল।ছাত্রলীগের এই মহতী উদ্যোগে মহাখালী সহ আশেপাশে এলাকার অসহায় মানুষেরা পাচ্ছে এর সুফল।নিজেদের মেধা আর শ্রমকে মানুষের সেবায় নিয়োজিত করেছে তিতুমীর কলেজ ছাত্রলীগ।

সরেজমিনে দেখা যায়, পথ শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের মানুষের পোশাক আছে এখানে। অনেকে এখানে পোশাক রেখে যাওয়ার আশাও ব্যক্ত করছেন। এমন একটি মহৎ কাজে অনেককে প্রশংসা করতে দেখা গেছে৷

এ বিষয়ে জানতে চাইলে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, আমরা চাই কলেজের আশেপাশের দুঃস্থ মানুষেরা সুস্থ থাকুক, এই শীতে বস্ত্রহীন না হোক। আমরা সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ও জন সাধারণের কাছে বলতে চাই, সবাই তাদের সাধ্যমতো এগিয়ে আসলে কিছু বস্ত্র বিতরণ করলে দুঃস্থ মানুষের কষ্ট লাঘব হবে।

তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থী রাকিবুর রহমান রিফাত বলেন,বাসার অপ্রয়োজনীয় কাপড় সুবিধাবঞ্চিদের জন্য রাস্তার দেয়ালে ঝুলিয়ে রাখার সুযোগ করে দিতে একটি দেয়াল নির্ধারণ করার উদ্যোগই মানবতার দেয়াল। সুবিধাবঞ্চিত মানুষ চাইলেই যেখান থেকে প্রয়োজনের কাপড়টা নিয়ে যাবেন নির্দ্বিধায়।রাজধানী থেকে শুরু করে দেশের বিভিন্ন এলাকায় তরুণেরা ‘মানবতার দেয়াল’ নামে একটি স্বেচ্ছাসেবা কার্যক্রম শুরু করেছেন। তাঁরা একটি দেয়াল নির্ধারণ করছেন। দেয়ালের এক পাশে বিত্তবানেরা তাঁদের অপ্রয়োজনীয় জিনিস রেখে যেতে পারবেন। অন্য পাশ থেকে প্রয়োজনীয় জিনিস নিয়ে যেতে পারবেন সুবিধাবঞ্চিতরা।

সম্প্রতি সরকারি তিতুমীর কলেজে ছাত্রলীগের উদ্যোগে মানবতার দেয়াল স্থাপিত হয়েছে শুনে খুবই আনন্দিত হয়েছি।এবং মানবতার দেয়ালের মাধ্যমে সকল শিক্ষার্থীর মধ্যে ত্যাগ ও সহমর্মিতার চর্চা হবে। সেই সাথে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি তিতুমীর কলেজ শাখার নেতৃবৃন্দ ও কর্মীরা ছাত্ররাজনীতির পাশাপাশি অনেক সমাজ সেবামূলক কার্যক্রমে অংশ নেয় এবং প্রতিনিয়ত অংশ নিচ্ছে, তাই আমি তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।

উল্লেখ্য,সারা দেশে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে দেখা মিলেছে মানবতার দেয়াল।যেখান থেকে শীতর্তরা গরিব অসহায় দুঃস্থ পথশিশুরা তাদের শীত নিবারনের জন্য প্রয়োজনীয় কাপড়টি নিয়ে যায়।এবং রেখে যায় অপ্রয়োজনীয় কাপড়।এমনি একটি মানবতার দেয়ালের দেখা মিলেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে। এই প্রশংসায় ভাসছেন সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: