হঠাৎ করে একটা ঢেউ আসে, চেয়ে দেখি পাশে বুবলি নেই: মাহফুজ

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৩৯ পিএম

নাটক নির্মানে রেকর্ড গড়া নির্মাতা চয়নিকা চৌধুরী। প্রেমের গল্পে দর্শকদের মুগ্ধ করেছেন বারবার। এবার চয়নিকা চৌধুরীর নির্মিত দ্বিতীয় চলচ্চিত্র ‘প্রহেলিকা’। যেখানে জুটি বেধেঁছেন দুই দশকের সফল অভিনেতা মাহফুজ আহমেদ ও বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রী বুবলি। এখন অপেক্ষা শুধু জনপ্রিয় এই অভিনেতার সাথে বুবলীর রসায়নটি কেমন হবে তা দেখার।

এদিকে মাহফুজ আহমেদ দীর্ঘদিন অভিনয় থেকে বিচ্ছিন্নই বলা চলে। নিজের ব্যবসা নিয়েই ব্যস্ত এখন চিত্রনায়ক মাহফুজ আহমেদ। চলচ্চিত্রও প্রযোজনা করেছিলেন। তবে দুই দশকের সফল ক্যারিয়ার ও মাঝে প্রায় এক দশকের আড়াল। সেই আড়াল ভেঙ্গে গেল 'প্রহেলিকা' ছবির মধ্য দিয়ে। শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাক ক্লাবে প্রহেলিকা ছবির মিট দ্যা প্রেস অনুষ্ঠানে কথা বলেন এই ছবির কলাকুশলীরা।

দীর্ঘদিন অভিনয় থেকে বিচ্ছিন্ন থাকা নিয়ে মাহফুজ আহমেদ বলেন, দীর্ঘদিন পর আমি আবার এতো ক্যামেরা-সাংবাদিককে দেখলাম। তাই নয়, এখানে আজ এমন অনেকেই দেখতে পাচ্ছি, যারা আমার ক্যারিয়ারের বেড়ে ওঠার সময় থেকে ছিলেন এবং আজও তারা আছেন। এটা যে কী ভালো লাগার বিষয়, বলে বোঝাতে পারবা না। এই মানুষগুলোকে আমি দীর্ঘদিন মিস করেছি।

তিনি আরও বলেন, একটা লম্বা সময় আমি ক্যামেরার বাইরে। আমি সত্যিই নার্ভাস ছিলাম। বুবলী এক বড় মাপের নায়িকা। তার সাথে অভিনয়ে তো দ্বিধা একটু কাজ করেছেই। শুধু বুবলী নয়, টুবলি থাকলেও জড়তা কাজ করতো আমার। কারণ আমি তো সবাইকে নিয়েই ভয়ে ছিলাম। আমার সঙ্গে আরও ছিলেন সেতু আজাদ, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন খানের মতো অভিনেতারা। যারা এখন ওটিটি মাত করছে। আমার ভয়ের কারণ ছিলো, ওদের সঙ্গে পাল্লা দিতে পারবো কি না। প্রথম দৃশ্য করেছিলাম বুবলীর সঙ্গে। সেন্টমার্টিনেও এই ছবির শুটিং হয়েছে। আমরা সাগরের ভিতরে একটি পাথরের উপরে বসে শুট করতেছিলাম। একের পর এক ডেউ আসছিলো। হঠাৎ করে একটা ঢেউ আসে, চেয়ে দেখি পাশে বুবলি নেই।

প্মারথমবার হফুজ আহমেদের সাথে কাজ ও ছবি প্রসঙ্গে বুবলী বলেন, মাহফুজ ভাই কামব্যাক করেছেন। কারণ তিনি আমাদের প্রিয় একজন অভিনেতা। তার নাটক দেখে অভিনয় শিখেছি। তার সঙ্গে আমার কাজ করাটা ব্লেসিংস। আমরা মিলে মিশে কাজ করেছি।

অনুষ্ঠানের এক ফাঁকে দেখানো হয় ‘প্রহেলিকা’র গান ‘মেঘের নৌকা’। আসিফ ইকবালের কথায় গানটি গেয়েছেন ইমরান ও কোনাল। যে গানটি দেখে ও শুনে মুগ্ধ হয়েছেন উপস্থিতরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: