প্রতিবন্ধী সেই রাব্বির পাশে জেলা প্রশাসক

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০২ পিএম

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে প্রতিবন্ধী রাব্বি হোসেনের বাড়িতে প্রধানমন্ত্রী উপহার হুইল চেয়ার ও নগদ অর্থ নিয়ে সহযোগিতা করেছেন নোয়াখালীর জেলা প্রশাসক(ডিসি) দেওয়ান মাহবুবুর রহমান। রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামের আবদুল গণি মুন্সী বাড়িতে যান তিনি।

জানা যায়,হামাগুড়ি দিয়ে চলছে রাব্বির জীবন' শিরোনামে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করে। বিষয়টি নজরে আসে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের। তিনি রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে হুইল চেয়ার ও নগদ অর্থ নিয়ে হাজির হন। এসময় তিনি কর্মসংস্থানের জন্য মালামালসহ দোকানের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস প্রদান করেন। দোকানের কাজে সমন্বয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাতকে দায়িত্ব প্রদান করেন।

হুইল চেয়ার ও নগদ অর্থ পেয়ে কান্না ভেঙে পড়েন রাব্বি হোসেনের মা রৌশন আক্তার। তিনি বলেন, দীর্ঘ ১৯ বছর ধরে আমার এই ছেলেকে নিয়ে অনেক কষ্ট করেছি। সে জন্ম থেকে প্রতিবন্ধী। কিন্তু কেউ পাশে দাঁড়ায়নি। ডিসি স্যার আমাদের পাশে দাঁড়াইসেন। আমি নামাজ পড়ে ডিসি স্যারের জন্য দোয়া করবো।

রাব্বি হোসেনের বাবা মো. মাসুদ বলেন, আমি গাছ কাটতে গিয়ে দুর্ঘটনায় প্রতিবন্ধী হয়ে গেছি। ডিসি স্যার দোকানের ব্যবস্থা করেছেন। দোকানের আয় দিয়ে সংসার চলাতে পারবো।আমাদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। পাশাপাশি ডিসি স্যারকেও ধন্যবাদ।

প্রতিবন্ধী রাব্বি হোসেন বলেন, আমার আর কষ্ট থাকবেনা। আমি হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারবো। আমার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, প্রতিবন্ধী রাব্বি হোসেনের বিষয়ে খোঁজ নিই। আজকে হুইল চেয়ারের ব্যবস্থা করেছি। পরিবারটি অসহায় জেনে নগদ অর্থ দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আছে সারা বাংলাদেশে কেউ কর্মহীন থাকবেনা। যারা কর্মহীন আছে তাদের সরকারি সেবায় আনবো। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করছি।তিনি আরোও বলেন, আমরা দোকান সাজিয়ে দিবো। বিষয়টি সমন্বয় করবে উপজেলা নির্বাহী কর্মকর্তা। মাননীয় প্রধানমন্ত্রী চাচ্ছেন যতই রিমোট এলাকার মানুষ হোক না তাদের ভালভাবে জীবনযাপনের নিশ্চিত করা। আমরা সবাই মিলে অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে কাজ করছি। আমরা চাই এমন নিউজ আমাদের কাছে আসুক তাহলে আরও বেশি মানুষের পাশে দাঁড়াতে পারবো।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী ও কে এইচ তাসফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. নুর হোসেন মাসুদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা উর্মি, সহকারী সমাজসেবা কর্মকর্তা বোরহান উদ্দিন, নরোত্তমপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মেহেদি হাসান টিপু অনেকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: