প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

স্বপ্নীল দাস

পটুয়াখালী প্রতিনিধি

বিদ্যালয়ের মাঠ দখল করে প্রধান শিক্ষকের ভাইয়ের নির্মাণ ব্যবসা

   
প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, ৫ ফেব্রুয়ারি ২০২৩

চিত্রটি পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী-কাঠীকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের। সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠ দখল করে চলছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভাইয়ের নির্মান ব্যবসা। জেনো নিজ সম্পত্তিতে ইচ্ছে মতো ব্যবসার কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রধান শিক্ষকের ভাই।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার পালের ভাই অসীম কুমার পাল প্রভাব খাঁটিয়ে দীর্ঘদিন থেকে বিদ্যালয় মাঠ দখল করে নির্মাণ ব্যবসা করছেন। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা। প্রধান শিক্ষকের সহযোগীতা ছাড়া এমনটা হওয়া সম্ভব না বলে মনে করেন অভিভাবকরা।

একাধিক অভিভাবক বলেন, ঠিকাদার অসীম কুমার পাল আমাদের প্রধান শিক্ষক অরুন কুমার পালের আপন ভাই হওয়ায় প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছি না। প্রতিবাদ করলে আমাদের সন্তানদের উপর প্রভাব পড়বে।

জানা যায়,অসীম কুমার পাল ঠিকাদারী ব্যবসা করেন। বিদ্যালয়ের মাঠে তার ব্যবসার উপকরণ রেখে পাইলিংয়ের জন্য আরসিসি পিলার তৈরি করছেন। এসব পিলার তিনি বাজারে বিক্রি করেন। আবার নিজের ঠিকাদারী কাজেও ব্যবহার করেন।

দীর্ঘদিন থেকে মাঠ দখলের পর নির্মাণ ব্যবসা করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। নাম প্রকাশ না করার শর্তে পঞ্চম শ্রেনীর একাধিক শিক্ষার্থী জানায়, র্দীঘদিন থেকে মাঠ দখল করে রাখায় আমরা খেলাধুলা করতে পারছি না। অবশ্য ঠিকাদার অসীম কুমার পাল বলেন, আমি শিগগিরই মাঠ থেকে সব মালামাল সরিয়ে নেব।

প্রধান শিক্ষক অরুন কুমার পাল বলেন, মাঠ থেকে সব মালামাল সরানোর জন্য আমি আমার ভাইকে নির্দেশ দিয়েছি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, মাঠ দখল করে নির্মাণ ব্যবসার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: