ঢাবির ভাষা ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আধুনিক ভাষা ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের মিলনায়তনে ইংরেজি ভাষা বিভাগ, ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগ, চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগ এবং জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের ওই বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করে বলেন, বিশ্ববিদ্যালয় হলো এমন জায়গা যেখানে শিক্ষার্থীরা জীবন গঠনের সকল প্রকার সুযোগ-সুবিধা পায় এবং পরিপূর্ণ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে পারে। তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির জন্য শিক্ষার্থীদের বিভিন্ন ভাষার উপর শিক্ষা ও জ্ঞান থাকতে হবে। জাতীয়তাবোধ ও দেশপ্রেম গভীরভাবে ধারণ করে বিভিন্ন ভাষায় দক্ষতা অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এবিএম রেজাউল করিম ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে ইংরেজি ভাষা বিভাগের অধ্যাপক ড. শায়লা সুলতানা, জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম, চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আফজাল হোসেন এবং ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক বিপুল চন্দ্র দেবনাথ বক্তব্য রাখেন।

এসময় ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: