রাশিয়াকে অবশ্যই পরাজিত করতে হবে: জেলেনস্কি

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৭ পিএম

এক সময় নিয়ন্ত্রণে ছিল বলে রাশিয়া সেসব অঞ্চল পুনরায় জয় করতে চায়। তারা যাতে এটা করা বন্ধ করে সেজন্য তাদেরকে অবশ্যই পরাজিত করতে হবে। ইউক্রেন যুদ্ধের একবছর পূর্তির দিন ভিডিও লিংকের মাধ্যমে লিথুয়ানিয়ায় এক সম্মেলনে জেলেনস্কি এই মন্তব্য করেন। লিথুয়ানিয়া এক সময় রাশিয়ার নিয়ন্ত্রণে ছিল। দেশটি এখন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ভিডিও বক্তব্যে জেলেনস্কি বলেন, কিয়েভ, ভিলনিয়াস, চিসিনাও এবং ওয়ারশ, লাটভিয়া, এস্তোনিয়া, জর্জিয়াসহ যেসব দেশ আজ হুমকির সম্মুখীন, এসব অঞ্চলকে রাশিয়ার অবশ্যই ভুলে যেতে হবে। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এই যুদ্ধের এক বছর পূর্ণ হলো আজ।

ইউক্রেনে রুশ হামলার বর্ষপূর্তির প্রাক্কালে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যমে জেলেনস্কি বলেন, রুশ আগ্রাসনের বিরুদ্ধে তার দেশ সাফল্যের সঙ্গে লড়বে, জয়ী হবে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমরা ভেঙে পড়িনি। আমরা অনেক কঠিন পরীক্ষা অতিক্রম করেছি। আমরা জয়ী হবো। জেলেনস্কি বলেন, যারা এই দুর্ভোগ, এই যুদ্ধকে ইউক্রেনে নিয়ে এসেছেন, তাদের সবাইকে জবাবদিহির আওতায় আনা হবে। সূত্র: বিবিসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: