৫০ হাজার পাউন্ডের লোভ, বন্ধুর কাছে দশ লাখ খোয়ালেন বান্ধবী!

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩, ০২:৩৪ পিএম

কথিত ব্রিটিশ নাগরিকের ফেসবুক আইডি থেকে আসে বন্ধুত্বের অনুরোধ। বন্ধুত্বের ফাঁদে ফেলে তাকে ৫০ হাজার পাউন্ড উপহার দিতে চান কথিত ওই ব্রিটিশ নাগরিক। কিন্তু মোটা অঙ্কের এ পাউন্ড পেতে নানা খরচ বাবদ চার ধাপে ১০ লাখ ছয় হাজার ১৫০ টাকা পাঠান এক নারী। একপর্যায়ে বুঝতে পারেন ব্রিটিশ নাগরিক বা পাউন্ড উপহার পাঠানোর সবটাই প্রতারণার ফাঁদ।

এরপর কোনো উপায় না দেখে থানা পুলিশের দ্বারস্থ হন ওই নারী। ডিএমপির কাফরুল থানায় একটি মামলাও দায়ের করেন। আর এ ঘটনার তদন্তের ধারাবাহিকতায় কথিত ওই ব্রিটিশ নাগরিককে শনাক্ত করতে সক্ষম হয় পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গত বৃহস্পতিবার রাতে কুমিল্লার চান্দিনা উপজেলার একটি গ্রাম থেকে ইউসুফকে (৩০) গ্রেপ্তার করা হয়। খবর বাংলানিউজের।

গতকাল শুক্রবার তাকে গ্রেপ্তারের বিষয়টি জানান এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি–মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন। তিনি জানান, গ্রেপ্তার ইউসুফ ও তার সংঘবদ্ধ চক্রটি ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে ব্রিটিশ নাগরিক পরিচয়ে নানা উপহার ও পাউন্ড পাঠানোর প্রস্তাব দেয়। এর ফাঁদে ফেলে বিশেষ করে নারীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়া হয়।

একজন ভুক্তভোগী নারীর কাফরুল থানায় দায়ের করা মামলায় অবৈধ ই–ট্রানজেকশন তদন্ত করতে গিয়ে ইউসুফকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়।

এএসপি ওয়াহিদা বলেন, গ্রেপ্তার ইউসুফ ওই ভুক্তভোগী নারীকে উপহার ও ৫০ হাজার পাউন্ড পাঠানোর প্রলোভন দেখিয়ে চার ধাপে ১০ লাখ ছয় হাজার ১৫০ টাকা হাতিয়ে নেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: