ইবিতে দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় থানায় মামলা, গ্রেপ্তার ১

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ০৫:৩৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত তিনটায় শৈলকুপা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ মামলা করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে থানায় মামলা করেছেন। এতে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম ঝন্টু ওরফে জাহাঙ্গীর হোসেন। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদৎ হোসেন বলেন, গতকালের ঘটনার পর রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ঘটনাটি শৈলকুপা থানার আওতাধীন হওয়ায় রাতেই রেজিস্ট্রারই এইচ এম আলী হাসান শৈলকুপা থানায় গিয়ে মামলা করেন। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় গেটগুলোয় পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়সংলগ্ন শেখপাড়া বাজারের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বিকেলে বৈঠক করার সিদ্ধান্ত হয়েছে।

গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে স্থানীয় বখাটেরা মারধর করে বলে অভিযোগ ওঠে। চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে তাঁদের ওপর হামলা করা হয়। এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা সোয়া ছয়টা থেকে পৌনে দশটা পর্যন্ত কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এদিকে আজ সকালে ক্যাম্পাসে শিক্ষার্থীরা স্বাভাবিকভাবেই ক্লাস-পরীক্ষায় অংশ নিয়েছেন। পরিস্থিতি শান্ত রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: