গোপালপুরে জনতার হাতে ভূয়া সেনাসদস্য আটক

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ১২:১৬ এএম

টাঙ্গাইলের গোপালপুরে মো. খায়রুল ইসলাম নামের এক ভূয়া সেনা সদস্যকে আটক করে স্থানীয় জনতা। পরে তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। বৃহস্পতিবার (১৬ মার্চ) উপজেলার মির্জাপুর ইউনিয়নের মোহনপুর বাজার থেকে তাকে আটক করা হয়। আটক খায়রুল ইসলাম ভুঞাপুর উপজেলার বাহাদীপুর স্লুইসগেট এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে।

আটককালে তার কাছ থেকে সেনাবাহিনীর ভূয়া আইডি কার্ড, ৩টি আইডি কার্ডের কভার, কিছু কাগজপত্র, সেনাবাহিনীর ছবি, সেনাবাহিনীর কাপড়ের ২টি মানিব্যাগ, ২টি গেঞ্জি এবং একটি মোবাইল সেট পাওয়া যায়।

জানা যায়, তিন বছর আগে উপজেলার হাজরাবাড়ী গ্রামের বাছেদ মিয়ার ছেলে আল আমিন নামের এক যুবককে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ময়মনসিংহ নিয়ে কৌশলে মোবাইল নিয়ে চম্পট দেয়। ১৬ মার্চ বিকেলে মোহনপুর বাজারে ঐ ভূয়া সেনা সদস্যের সাথে আল আমিনের সাথে দেখা হলে বাকবিতন্ডায় জড়ালে এক পর্যায়ে হাতাহাতি হয়। পরে স্থানীয় জনতা তাকে আটক করে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে তার সেনাবাহিনীর আইডি কার্ডের তথ্য যাচাই-বাছাই শেষে ভূয়া সেনাসদস্য হিসেবে প্রমাণ পাওয়ায় তাকে আটক করে।

মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম লাভলু মাষ্টার বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত খায়রুল বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্নভাবে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে থানা পুলিশের নিকট তাকে সোর্পদ করা হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, ভূয়া সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দেওয়ার অভিযোগে জনতার হাতে আটক হওয়া যুবককে উদ্ধার করে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: