ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৪:১৫ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটে ২৫জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন- ২০২৩ উপলক্ষ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব, নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন এবং শারীরিক শিক্ষা কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব কেন্দ্র পরিদর্শন করেন।

উৎসবমুখর আমেজে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও, বিএনপি-জামায়াত সমর্থিত কোনো প্যানেলের অংশগ্রহণ না করা, জাল ভোটার আটকসহ টিএসসি অংশের নির্বাচনে তাদের প্রচারণা চালাতে বাঁধা দেওয়ার মত অভিযোগ উঠেছে গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্রার্থী-সমর্থকরা। পৃথক দুটো খন্ড ঘটনা ছাড়া তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নি বলে জানা গেছে।

আগামীকাল ১৯ মার্চ ২০২৩ সকাল ১০টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গণনা করা হবে এবং গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ নির্বাচনের চিফ প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন।

এর আগে তিন ধাপে ঢাকার বাইরে ৪ মার্চ ২৯টি, ১১ মার্চ ৯টি এবং ১৪ মার্চ ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আগামীকাল শেষ ধাপের নির্বাচন শেষে ১৯ মার্চ ঘোষণা করা হবে ফলাফল।

ঢাকার ভেতরের কেন্দ্রগুলোর মধ্যে—ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ১ থেকে ১৬,০০০ পর্যন্ত, ছাত্র-শিক্ষক কেন্দ্রে ১৬,০০১ থেকে ৩২,০০০ পর্যন্ত, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ৩২,০০১ থেকে ৪৮,০০০ পর্যন্ত এবং শারীরিক কেন্দ্রে ৪৮,০০১ থেকে ৫৯,৩২০ পর্যন্ত রেজিস্ট্রেশন নম্বরধারীরা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবার ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থী গণতান্ত্রিক ঐক্য পরিষদসহ মোট ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। মোট ভোটার ছিল ৬০ হাজার ২৫৯ জন। বিএনপিপন্থীরা এ নির্বাচনে অংশগ্রহণ করেনি। এদিকে ২৫ সদস্যের স্বতন্ত্র প্যানেল তৈরি করেও প্রার্থীদের হয়রানিসহ নানা অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জামায়াতে ইসলামীপন্থীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: