বঙ্গবন্ধু জানতেন না বাঙ্গালির ভিতর মীর জাফর লুকিয়ে আছে: মাউশির ডিজি

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১১:১১ পিএম

ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজে এক অনুষ্ঠানে এসব কথা বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। বাংলাদেশের দক্ষিণাঞ্চলের উল্লেখযোগ্য নারী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজে ৩ দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক।

শনিবার (১৮ মার্চ) সকাল ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন জীবিতেষ চন্দ্র বিশ্বাস।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, সদরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. কাকলী মুখোপাধ্যায়, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ফজলুল হক খাঁন, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মনজুরুল ইসলাম এবং তত্ত্ববানে ছিলেন সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক রুমিয়া আক্তারসহ শিক্ষক মণ্ডলী, সাংবাদিক মণ্ডলী ও শিক্ষার্থী বৃন্দ।

এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাউশি এর মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জানতেন না যে, বাঙ্গালির ভিতরে ও মীর জাফর রয়েছে। তিনি বাঙ্গালি জাতির পথিকৃৎ, তিনি দেশের মানুষকে ভালোবাসতেন। তিনি হয়তো কখনও ভাবতে পারেননি ঘাতকরা এভাবে তাঁকে হত্যা করবে। তিনি আরও বলেন, মাউশির ডিজি হওয়ার পরে শিক্ষার্থী থেকে বিচ্ছিন্ন হয়ে গেছি কিন্তু আজ সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের শিক্ষার্থীদের সামনে এসে আমি প্রাণ ফিরে পেয়েছি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী বইটি পড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানবে। আমাদের এই স্বাধীনতা এমনি এমনি আসেনি। হাজার বছরের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় বাঙ্গালিরা সব সময়ই নির্যাতিত ছিলো। বাঙ্গালিরা চিরকাল শুধুই শাসিত ও শোষিত হয়েছেন। ঠিক এই মুহুর্তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ যার নাম বাংলাদেশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: