আইসক্রিমের ফ্যাক্টারী ও গোডাউনে মোবাইলকোর্ট: ৩৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৭:২১ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিহারীমোড় নদীপাড়া আবাসিক এলাকায় মমতাজ ভবন নামে একটি ৪ তলা আবাসিক ভবনের নিচতলার বাম পাশের ফ্ল্যাটে দীর্ঘদিন ধরে চলা চকবার, কোন, কাপসহ নানা ধরনের আইসক্রিম এবং রোবো ও ললি বিক্রির গোডাউনে এবং ঈশ্বেরবায় অবস্থিত মীম আইসক্রিম ফ্যাক্টারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় ১৯ মার্চ বেলা ১১ টার দিকে।

খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনের নিয়ম-নীতির তোয়াক্কা না করে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে মেয়াদ ও বিএসটি আই এর অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রি করার অপরাধে মেসার্স মারুফ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মারুফ হোসেনকে ১০ হাজার টাকা এবং মীম আইসক্রিম ফ্যাক্টরির উৎপাদিত আইসক্রিম বিএসটিআই এর অনুমোদনবিহীন বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আব্দুল কাদেরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় মারুফ এন্টারপ্রাইজ থেকে চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিম্নমানের মেয়াদবিহীন আইসক্রিম জব্দ করা হয়। জব্দকৃত আইসক্রিম বিহারী মোড় টু নদী পাড়া সড়কের শেষ মাথায় চিত্রা নদীর ধারে নিয়ে সহকারি কমিশনার ভূমি'র উপস্থিতিতে বিনষ্ট করা হয়।বিভিন্ন গণমাধ্যমে মেদবিহীন নিম্নমানের আইসক্রিম নিয়ে খবর প্রকাশ হওয়ার দুই দিন পার না হতেই মোবাইলকোর্ট পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন বিএসটিআই খুলনা অফিস থেকে আগত ফিল্ড অফিসার (সিএম) শাহানূর হোসেন খান, পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর আলমগীর হোসেন, কালীগঞ্জ থানার এসআই ইকবাল হোসেন ও পুলিশ সদস্যরা।

সহকারী কমিশনার(ভূমি) হাবিবুল্লাহ হাবিব বলেন, বিএসটি আই এর অনুমোদনবিহীন যেকোনো খাদ্যদ্রব্য বাজারজাত করা আইনত দণ্ডনীয় অপরাধ। আইসক্রিম বিশেষ করে শিশুদের খুব পছন্দনীয় একটি খাবার। তাই এই আইসক্রিম জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনে যথাযথ নিয়ম নীতি মানা আবশ্যক। আর এক্ষেত্রে ব্যত্যয় ঘটলেই উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: