ভূমি ও গৃহহীন মুক্ত হচ্ছে গুরুদাসপুর

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ০৩:০০ পিএম

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হতে যাচ্ছে গুরুদাসপুর উপজেলা। সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত প্রেসব্রিফিং করে এ তথ্য জানান।

ইউএনও শ্রাবণী রায় বলেন, ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ মার্চ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমি ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভূমিহীনরা আর খোলা আকাশ বা পরের জমিতে নয়, বসবাস করবেন আপন ঠিকানায় নিজ ঘরে’। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল হান্নান, চলনবিল প্রেসক্লাবের সভাপতি আলী আক্কাছ ও গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি দিল মোহাম্মদ সহ স্থানীয় গণমাধ্যমের কর্মিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলা প্রশাসনের প্রণীত হালনাগাদ তালিকা অনুযায়ী উপজেলায় ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম ধাপে ৫০টি গৃহ, ২য় ধাপে ১৩৫টি, ৩য় ধাপে ১০৯টি ও ৪র্থ ধাপের ১০০টি গৃহ সহ মোট ৩৯৪টি গৃহ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ পাওয়া যায়। এছাড়া সেনাবাহিনীর নির্মিত ব্যারাকে ১১০টি ও উপজেলা পরিষদ থেকে ২টি সহ মোট ৫০৬টি গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করার মাধ্যমে গুরুদাসপুর উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: