নোয়াখালীতে সরকারি রাস্তা দখল, অবরুদ্ধ ১০ পরিবার

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০১:১৪ পিএম

নোয়াখালী চৌমুহনী হকার্স মার্কেটের প্রধান গলিতে সরকারি রাস্তা ও ড্রেন দখল করে দোকান ও ফার্মেসি করায় অবরুদ্ধ হয়ে পড়েছে ১০টি পরিবারের প্রায় ৩০ জন সদস্য।নির্মিত ঘর ও ফার্মেসি অপসারণের দাবিতে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগীর পরিবার।

জেলা প্রশাসক বরাবর অভিযোগ সূত্রে জানা যায়,ভুক্তভোগী পরিবারের এক সদস্য মো: সালেহ নামে ওই ব্যক্তির অভিযোগ, সরকারি রাস্তা ও ড্রেন দখল করে প্রথমে ফার্মেসি ও পরে দোকান স্থাপন করা হয়।দখলকারীরা প্রভাবশালী হওয়ায় ভয়ে মুখ খুলতে কেউ সাহস পায় না।দোকানঘর ও ফার্মেসি নির্মাণের সময় সরকারী রাস্তা ও ড্রেনের উপর নির্মাণ করলে বিষয়টি প্রশাসনকে জানালে তারা কোনো কর্ণপাত করেন নি।এমতাবস্থায় সরকারী রাস্তা ও ড্রেন দখল হওয়ায় পরিবারের ৩০ জন সদস্য হাঁটাচলা ও বাইরে বের হতে পারছেন না। সবাই অবরুদ্ধ ও জিম্মি অবস্থায় থাকেন বলে অভিযোগে জানা যায়।অবৈধভাবে সরকারী রাস্তা ও ড্রেন দখলদারদের নির্মাণ উচ্ছেদের আহ্বান জানানো হয় এ অভিযোগে। দোকান ঘর না সরানোর তালবাহনা করছে দোকান মালিকগন। এ রাস্তা দিয়ে কয়েকটি পরিবারের লোকজন মানুষ চলাচল করে। আমাদের রাস্তার প্রয়োজন। আমরা রাস্তা চাই।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিডি২৪লাইভকে বলেন,ভুক্তভোগী পরিবারের এক সদস্য একটি লিখিত অভিযোগ করেছে।বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোকান ও ফার্মেসি নির্মাণগুলো যদি সরকারি রাস্তা ও ড্রেন দখল করে করা হলে দ্রুত আইনানুগ ব্যবস্থা ও উচ্ছেদ অভিযান করা হবে।দখলদারদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: